Health

নয়া আতঙ্ক জলপাইগুড়িতে ,অজানা জ্বরে আক্রান্ত শতাধিক শিশু

জলপাইগুড়ির জেলার সদর হাসপাতালের বহির্ভাগে উপচে পড়ছে ভিড়

ইন্দ্রানী চক্রবর্ত্তী : করোনার তৃতীয় ঢেউ নিশ্বাস ফেলেছে ঘাড়ে। চিকিৎসকদের আশঙ্কা ,এই ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাব সবচেয়ে বেশি পড়বে শিশুদের ওপর। ইতিমধ্যে বিভিন্ন হাসপাতালে শিশুদের জন্য আলাদা ওয়ার্ড তৈরী করা হয়েছে। কিন্তু এই মুহূর্তে এক অন্য আতঙ্কে তটস্থ জলপাইগুড়ি। অজানা এক জ্বরে আক্রান্ত শতাধিক শিশু। ইনফ্লুয়েঞ্জা ও ডায়রিয়ার মতন লক্ষণ দেখা যাচ্ছে তাদের শরীরে ।

গত কয়েকদিন ধরে জলপাইগুড়ির বিভিন্ন এলাকায় এক অজানা জ্বরে আক্রান্ত যাচ্ছে বহু শিশু। জেলা হাসপাতালে ভর্তি প্রায় ১০২ জন শিশু। রবিবার ও সোমবার অর্থাৎ গত দুদিন ধরে বহু শিশু জ্বর নিয়ে এসেছে হাসপাতালে। কার্যত , হাসপাতালের বহির্বিভাগে উপচে পড়েছে ভিড়। এর মধ্যে বেশ কিছু শিশুর শারীরিক অবস্থা গুরুতর। সোমবার রাতে জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালে সঙ্কটজনক অবস্থায় ভর্তি করা হয় মেখলিগঞ্জের বাসিন্দা ৬ বছরের কাবেরীকে। মঙ্গলবার ভোরে মৃত্যু হয় তার। হাসপাতাল সূত্রে খবর , অজানা জ্বরের লক্ষণ নিয়ে ভর্তি হয়েছিল এই খুদে। চিকিৎসকরা সবরকমের চেষ্টা করলেও শেষ রক্ষা করা সম্ভব হয়নি।

৬ বছরের খুদের মৃত্যুতে উদ্বেগ বেড়েছে স্বাস্থ্যমহলে। শিশু বিভাগে এই মুহূর্তে চিকিত্‍সাধীন ১০২ জন শিশু। তবে সুস্থতার হার বেড়েছে বলে দাবি করছে হাসপাতালের চিকিৎসকরা। আজই ভর্তি হওয়া শিশুদের রক্ত এবং সোয়াবের নমুনা ডেঙ্গু, চিকনগুনিয়া, জাপানি এনসেফালাইটিস পরীক্ষার জন্য স্কুল অফ ট্রপিকাল মেডিসিন এ পাঠানো হয়েছে বলে জানা গেছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: