Sports Opinion

ICC Cricket World Cup 2019 এ প্রথম ম্যাচ, ভারত মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার সাথে !

ভারতীয় বোলাররা যেকোন রানের বিপক্ষে পাল্টা চ্যালেঞ্জ নিতে সক্ষম : বোলারদের পাশে বিরাট

২০১৯এর ক্রিকেট বিশ্বকাপে ভারতের অভিযান শুরু হচ্ছে বুধবার। দক্ষিণ আফ্রিকা প্রথম ম্যাচে বিরাটদের প্রতিপক্ষ । গতকাল সাংবাদিক সম্মেলনে স্বয়ং ক্যাপ্টেন কোহলি জানিয়ে দিলেন,’ এবারের প্রতিযোগিতায় বোলাররাই তাঁর বড় ভরসা ‘। বিরাট বলেন যে ব্যাটসম্যান যা রান করবেন, সেই রানের পুঁজিতেই ভারতীয় বোলাররা ম্যাচ জেতাতে সক্ষম।

আফ্রিকার মুখোমুখি হবে ভারত আজ সাউদাম্পটনে দক্ষিণ । গতকাল প্রাক-ম্যাচ সাংবাদিক বৈঠকে হাজির হয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। সেখানেই তিনি জানিয়েছেন, এবারের বিশ্বকাপে ভারতের দলের ভারসাম্য সবচেয়ে বেশি।

বিরাট আরো বলেন , ‘ যেমন পরিস্থিতি হবে, তেমন দল খেলানো হবে। কখনও তিনজন পেসার ও একজন স্পিনার খেলবে। কখনও দুজন স্পিনার খেলানো হবে ‘। এ কেদার যাদবকে নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন কোহলি, বলেন কেদার এখন পুরোপুরি সুস্থ। নেটে ব্যাটিংও করছেন। কেদার সুস্থ হয়ে যাওয়ায় ব্যাটিংয়ে বৈচিত্র বেড়েছে।

বিরাট শুধু শামি-বুমরা-কুলদীপদের প্রশংসাতেই থেমে যাননি বিরাট, বরং ব্যাটসম্যানদের স্বপক্ষেও মুখ খুলেছেন। ব্যাটিং এর উপযুক্ত পিচ পেলে ভারতীয় ব্যাটসম্যানরাও দারুণ পারফর্ম করবেন – বলেন কোহলি।

পিচ বিশেষজ্ঞরা বলছেন যে পিচ ব্যাটিং সহায়ক হলেই বড় রান যে হবে, তা মনে করেন না বিরাট। ভারতীয় টিম ম্যানেজমেন্ট মনে করেন এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের আবহাওয়া একটা বড় ফ্যাক্টর হবে বলে মনে করেন, কিন্তু এবার বড় স্কোরিংয়ের ম্যাচ অনেক বেশি দেখা যাবে বলে মনে করছেন তিনি।

প্রাত্তনরা মনে করেন বিশ্বকাপের বেশিরভাগ ম্যাচ হাইস্কোরিং হতে পারে ।অনেকেই মনে করেন এবারের বিশ্বকাপে ৫০০ রান হতে দেখা যেতে পারে, কিন্তু বিরাট কোহলি তা মনে করেন না । এই বিষয়ে ব্যাখ্যা করেছেন বিরাট কোহলি। তাঁর ব্যাখ্যা, বিশ্বকাপে এখন বেশি মানসিক চাপ নিয়ে খেলতে হয় আর সেটাই বড় ফ্যাক্টর হতে পারে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: