Big Story

নির্বাচনের সময়ই গঙ্গার কথা মনে পড়ে মোদি: মমতা বন্দ্যোপাধ্যায়

গুজরাটি যদি সারা দেশে যেতে পারে, বাঙালিরা যাবে না কেন?- মমতা বন্দোপাধ্যায়

পানাজি, 14 ডিসেম্বর (ইউএনআই): ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর তার আক্রমণ বজায় রেখে, তৃণমূল কংগ্রেস সুপ্রিমো এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার অভিযোগ করেছেন যে মিঃ মোদি শুধুমাত্র ভোট পাওয়ার জন্য গঙ্গা নদীর কথা মনে রাখেন এবং ভুলে যান।

নির্বাচনী উপকূলীয় রাজ্যে দুটি সমাবেশে ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, ”আমরা শুধু নির্বাচনের সময় গঙ্গার পূজা করি না। নির্বাচনের সময়, মোদীজি গিয়ে গঙ্গা নদীতে ডুব দিয়েছিলেন। ভোট পাওয়ার জন্য তিনি সবকিছু করতে পারেন। তিনি উত্তরাখণ্ডে গিয়ে তপস্যা করেন। এতে আমাদের কোনো আপত্তি নেই, সে যা চায় তাই করুক, তার স্বাধীনতা আছে কিন্তু সারা বছর তুমি কোথায় থাকো। মিসেস ব্যানার্জি উত্তরপ্রদেশ সরকারকে কোভিড -19 আক্রান্তদের দাবিহীন মৃতদেহ গঙ্গায় ফেলে দেওয়ার অভিযোগও করেছেন। “তারা গঙ্গামাইকে অপবিত্র করেছে। গঙ্গার জলকে আমরা শুদ্ধ বলি, মা বলি। বিজেপি কোভিড-১৯ মৃতদেহ গঙ্গায় ফেলে দিয়েছে। আমরা এটা পছন্দ করি না, “সে বলল।

টিএমসিকে একটি বাঙালি দলের ট্যাগ দেওয়া হয়েছে তা উল্লেখ করে, তিনি জিজ্ঞাসা করেছিলেন যে একজন গুজরাটি যদি সারা দেশে ভ্রমণ করতে পারে, একজন বাঙালি কেন পারে না। ‘ওরা বলে আমরা বাঙালি, এরা কারা? তারা গুজরাটি। আমরা কি কখনও বলেছি যে তিনি গুজরাটি এবং তার এখানে আসা উচিত নয়? গুজরাটি যদি সারা দেশে যেতে পারে, বাঙালিরা যাবে না কেন?

কোনো বাঙালি যদি জাতীয় সঙ্গীত লেখে, সে কি গোয়া যেতে পারবে না? গান্ধীজি ছিলেন জাতির নেতা। তিনি দেশের কোন অংশের লোক তা আমরা ভাবি না। একজন সত্যিকারের নেতার উচিত দেশকে একসাথে নিয়ে যাওয়া, “তিনি বলেছিলেন। মিসেস ব্যানার্জী বলেছিলেন যে তিনি একজন ব্রাহ্মণ এবং অন্য কারো কাছ থেকে তার চরিত্রের শংসাপত্রের প্রয়োজন নেই।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: