Culture

আপনি যদি ঈশ্বরে বিশ্বাসী হন তাহলে প্রতি বুধবার আরাধনা করুন সিদ্ধিদাতার

শাস্ত্রমতে দিনটি যদি সিদ্ধিদাতা গণেশের পূজার মধ্য দিয়ে শুরু হয় তাহলে দিনটি আপনার কাছে হয়ে উঠবে সত্যিই বিশেষ

পল্লবী কুন্ডু : আপনি কি ধর্মমতে বিশ্বাসী ? খুব সাধারণভাবেই আমরা যখন কোনো বিপদে পড়ি বা কোনো খারাপ আঁচ পাই তখনি কিন্তু আমরা স্মরণাপন্ন হই ঈশ্বরের। আমাদের বিশ্বাস থাকে যে তারাই আমাদের সকল বিপদ থেকে রক্ষা করবে। এদিকে ভারত হলো এক হিন্দু ধর্মাবলম্বী দেশ। সকল ভক্তের জন্যই দেশের আনাচে কানাচে রয়েছে মন্দির(Temple)। বিভিন্ন দেবদেবীর পূজো করা হয়। তবে হিন্দু ধর্মাবলম্বী মানুষরা কিন্তু প্রতিদিনই ঘরে ঘরে বিভিন্ন দেবদেবীর পূজো করে থাকেন।

নিয়ম মেনে সোম থেকে রবিবার অবধি বিভিন্ন দেবদেবীদের পূজো করা হয়। সপ্তাহের প্রতিদিনই কোনো না কোনো বিশেষ দেব-দেবীর দিন হিসেবে ধরা হয়। আর সেই দিন অনুসারেই বুধবার দিনটি হিন্দুদের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ। শাস্ত্রমতে দিনটি যদি সিদ্ধিদাতা গণেশের পূজার মধ্য দিয়ে শুরু হয় তাহলে দিনটি একেবারে অন্যদিনের দিনের থেকে আলাদা হয় এবং সারাদিনটাই ভীষণ ভালো যায়।এদিনে যদি পূজো ছাড়াও নিরামিষ আহার করতে পারেন সেক্ষেত্রেও অনেক ভালো হয়। তবে স্নান সেরে শুদ্ধবস্ত্র পরিধান করে যদি পূজো পাঠ করা যায় তাহলে আরও ভালো উপকার পাওয়া যায়।

জ্যোতিষ শাস্ত্র মতে এদিন সিদ্ধিদাতা গণেশের পূজো করে থাকলে জীবনে যেকোনো সমস্যার সমাধান সহজেই হয়ে যায়। জীবনে যেকোনো বাধা বিপত্তি আসলে সহজেই তা অতিক্রান্ত করা যায়। তবে এদিন সিদ্ধিদাতা গণেশ ছাড়াও বিষ্ণুর আর-এক রূপ ভগবান ভিথাল দেবের পূজা করা উচিত্‍, এদিন পূজো করলে সবদিক থেকে মঙ্গল হয়। সমস্ত রকমের বাধা বিপত্তি অতিক্রান্ত করা সহজতর হয়ে ওঠে। অতএব নিজেকে এবং নিজের পরিবারকে ভালো রাখতে সকল বিপদ থেকে দূরে রাখতে প্রতি বুধবার করে আরাধনা করুন সিদ্ধিদাতা গণেশ এবং ভগবান ভিথাল দেবের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: