Foods

মিষ্টি খেতে ভালোবাসেন কিন্তু ডায়েট কনশাস তাহলে আপনার জন্য রইলো ‘রুটির লাড্ডুর’ দারুণ রেসিপি

ডায়েট কনশাস এবং ফিটনেস ফ্রিকদের জন্য এই রুটির লাড্ডু দারুণ রেসিপি, যা স্বাস্থকরও

পল্লবী কুন্ডু : মিষ্টি খেতে ভালোবাসেন এদিকে ডায়েট বা সুগারের জন্য খেতে পারছেন না ? তাহলে আজকের এই রেসিপিটি আপনার জন্যই। বাড়িতেই খুব সহজে তৈরি করে ফেলুন রুটির লাড্ডু। না খেলে এবার চেখেই দেখুন কেমন লাগে সেই স্বাদ। ডায়েট কনশাস এবং ফিটনেস ফ্রিকদের জন্য এই রুটির লাড্ডু দারুণ রেসিপি, যা স্বাস্থকরও।

তাহলে চলুন প্রথমেই জেনে নেওয়া যাক উপকরণ গুলি কি কি লাগছে। এতে লাগছে, আগের দিনের থেকে যাওয়া রুটি অর্থাত্‍ বাসি রুটি, ঘি, গুড়, এলাচ গুঁড়ো, খেজুর, কাজু, কিশমিশ।

এবার আসা যাক পদ্ধতিতে, প্রথমে রুটিগুলোকে ছোট ছোট টুকরো করে কেটে নিন। এতটাই ছোট ছোট টুকরো করবেন যাতে একেবারে গুঁড়ো হয়ে যায়। এবার কড়াই গরম করে সেখানে ঘি দিন। তারপর ভাল করে রুটির টুকরোগুলোকে মানে গুঁড়ো মিশ্রণ ভাজতে হবে। এরপর তার মধ্যে মিশিয়ে দিন গুড় এবং খেজুরের টুকরো। এরপর মেশান ড্রাইফ্রুটস। কাজু আর কিশমিশের টুকরো মেশাতে পারেন। সব উপাদান একে অন্যের সঙ্গে ভাল করে মিশে গেলে তৈরি হবে মিশ্রণ। এবার ওই মিশ্রণ বা লাড্ডুর পুর একটা পরিষ্কার বাটিতে নিয়ে নিন। এক চামচ করে পুর তুলে ছোট ছোট গোল করে লাড্ডুর আকারে গড়ে নিন। তার উপরে সাজসজ্জার জন্য বসিয়ে দিন আধা টুকরো কাজু। একটু ঠান্ডা হলেই পরিবেশন করতে পারবেন রুটির লাড্ডু।

একেবারেই অন্যরকম একটা রেসিপি। চিরাচরিত উপকরণ থেকে বেরিয়ে এবার কিছু অন্য ট্রাই করা তো যেতেই পারে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: