Travel

ডেস্টিনেশন কেরালা? এই তিন জায়গা মাস্ট!

ডেস্টিনেশন কেরালা? এই তিন জায়গা মাস্ট!

পৃথা কাঞ্জিলাল : নিউ নরমাল সাথে নিউ ইয়ার, বেড়াতে যেতে মন চাইছে অনেকের ই।দিঘা দার্জিলিং সহ চারিদিকে। তবে আপনার টার্গেট যদি কেরালা হয়, তাহলে তিনটে জায়গা মিস করবেন না। কেরালা অনেক বড় জায়গা, একটা ট্যুরে সবটা দেখা সম্ভব নয়। তাই ভেবে প্ল্যান করুন। সাজেশনগুলি কাজে লাগতে পারে।
প্রথমেই রয়েছে
আলেপ্পি
কেরালা যাওয়ার প্ল্যান করছেন, আর আলেপ্পি দেখবেন না, সেটা হয় না। ব্যাক ওয়াটার ট্রিপ এবং হাউজবোটে থাকার আনন্দ মিস করা যাবে না। আলেপ্পিকে পূর্বের ভেনিস বলা হয়। সুতরাং এর প্রাকৃতিক সৌন্দর্য কতটা সুন্দর, তা আশাতীত। কোচি বিমানবন্দর থেকে দূরত্ব ৫৩ কিলোমিটার। আলেপ্পি রেল স্টেশন থেকেও যেতে পারেন। সেপ্টেম্বর থেকে মে পর্যন্ত যে কোনও সময় প্ল্যান করতে পারেন। করোনা পরিস্থিতিতেও সুরক্ষা বিধি মেনে এখানে ভ্রমণ করতে পারবেন পর্যটকরা।
এরপর মুন্নার
রোম্যান্টিক হনিমুন ডেস্টিনেশনের তালিকায় প্রথম দিকেই থাকে মুন্নারের নাম। চা বাগন, ভ্যালি আর হোটেলের ঘরে ঢুকে আসা স্বাগত জানাবে মেঘ । ট্রেক করারও সুযোগ রয়েছে। কোচি বিমানবন্দর থেকে দূরত্ব ১৪৩ কিলোমিটার। আলুভা রেল স্টেশন থেকে দূরত্ব ১১০ কিলোমিটার। অক্টোবর থেকে মার্চ পর্যন্ত যে কোনও সময় মুন্নারের প্ল্যান করে ফেলুন।
শেষে কোভালাম
আয়ুর্বেদিক ট্রিটমেন্ট, ওয়াটার স্পোর্ট বা প্যারাসেলিং যদি আপনার লক্ষ্য হয় কোভালাম বিচ আপনার জন্য আদর্শ। এখানেও হাউজবোটে থাকার ব্যবস্থা রয়েছে। ত্রিবান্দম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাত্র ১৫ কিলোমিটার দূরত্বের কোভালাম উইশ লিস্টে রাখুন। ত্রিবান্দম রেল স্টেশন থেকেও দূরত্ব মাত্র ১৪ কিলোমিটার। সেপ্টেম্বর থেকে মে মাসের মধ্যে যে কোনও সময় ট্যুর প্ল্যান করতে পারেন।
হাতেগরম কিছু জায়গার সন্ধান থাকলো ওপরে। কেরালা যদি হয়ে আপনার লক্ষ্য মাথায় রাখতেই হবে এই জায়গাগুলির নাম। সাথে মায়াবী ছবি ও একরাশ স্মৃতি উপরি পাওনা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: