Sports Opinion

AFC‌-‌র কাছে চিঠি ফেডারেশনের, নাম বদলের আবেদন ইস্টবেঙ্গলের

অপেক্ষা কেবল এএফসির উত্তরের, তারপরেই হবে সকল কাজকর্ম

দেবশ্রী কয়াল : আগেই নাম বদলের জন্য IFA‌-কে চিঠি দেওয়া হয়েছিল, আর এবারে ফেডারেশনকেও নাম বদলের জন্যে চিঠি দিল ইস্টবেঙ্গল। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন সেই চিঠি পাঠিয়ে দিয়েছে AFC‌-‌র কাছে। এখন অপেক্ষা কেবল এএফসির উত্তরের জন্যে। তবে তার আগেও ইস্টবেঙ্গলের নাম আইএসএলের জন্য ঘোষণা করে দিতে পারে এফএসডিএল। সেক্ষেত্রে হয়তো বলা হবে, ইস্টবেঙ্গলকে আইএসএলে নেওয়া হল, তবে তার জন্য সম্পূর্ণ করতে হবে এএফসির লাইসেন্সিং প্রক্রিয়া।

এই মুহূর্তে শ্রী সিমেন্ট কর্তৃপক্ষর যাবতীয় কাজকর্ম আটকে রয়েছে এফএসডিএলের ঘোষনার জন্য। ইতিমধ্যে বেশ কয়েকজন কোচের সঙ্গে কথা বলা হয়েছে। কিন্তু যতক্ষন না শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশনের নাম ISL-এ চূড়ান্ত ভাবে ঘোষণা হচ্ছে, ততক্ষন পর্যন্ত কোনও কোচকেই চূড়ান্ত করা যাচ্ছে না। এবং এই মুহূর্তে কোচের মতামত ছাড়া কোনও বিদেশি ফুটবলারই চূড়ান্ত করা হবে না।

ইতিমধ্যেই যেহেতু এফসির কাছে ফেডারেশন, ইস্টবেঙ্গলের নাম বদলের জন্যে আবেদনপত্র পাঠিয়ে দিয়েছে, তাই আশা করা হচ্ছে, শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশনের নামে লাইসেন্স পেতে খুব একটা সমস্যা হবে না। তবে ক্লাব এনটিটি নিয়ে আইএসএলের লাইসেন্সিং প্রক্রিয়া বন্ধ হয়ে গেলেও ফেডারেশন কর্তারা এএফসির সঙ্গে আলোচনা করে দেখেছেন, জানা যাচ্ছে ইস্টবেঙ্গল ক্লাব প্রাইভেট লিমিটেড থেকে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশনের নামে এএফসির লাইসেন্স হওয়ার সুযোগ রয়েছে। ফলে এই ব্যাপারটা নিয়ে কোনও পক্ষই আর বিশেষ চিন্তিত নয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: