Health

কিছুটা স্বস্তি দেশজুড়ে, ভারতে সম্ভবত করোনার দ্বিতীয় টেউ আছড়ে পড়বে না

বর্তমানে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৯২ হাজার ৫১৮ জন

পলবী কুন্ডু : পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিকের দিকে। দৈনিক সংক্রমণের হারও ক্রমশ নিম্নমুখী। আসার আলো দেখছে চিকিৎসক মহল। শেষ ২৪ ঘন্টায় গোটা দেশে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৫৫৬ জন। মৃত্যু হয়েছে ৩০১ জনের। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩০ হাজার ৩৭৬ জন। পাশাপাশি দেশে নতুন করে করোনা(Corona Virus) সংক্রমণ ও মৃতের সংখ্যা বেড়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৭৫ হাজার ১১৬ জন।

বর্তমানে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৯২ হাজার ৫১৮ জন। দেশজুড়ে এখন সুস্থ হয়ে উঠেছেন ৯৬ লক্ষ ৩৬ হাজার ৪৮৭ জন। দেশজুড়ে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৪৬ হাজার ১১১ জনের। তবে সব থেকে স্বস্তির বিষয় হলো, ভারতে সম্ভবত করোনার দ্বিতীয় টেউ আছড়ে পড়বে না। ভারতে দৈনিক সংক্রমণ কমছে। কোভিড আক্রান্তের সংখ্যার পাশাপাশি অতিমারিতে মৃত্যুর সংখ্যাও প্রতিদিন কমছে।

সংশ্লিষ্ট বিষয় নিয়েই, বিশিষ্ট ভাইরাসবিদ ডাক্তার শহিদ জামিল জানিয়েছেন, সেপ্টেম্বরের মাঝামাঝি সময় করোনার যে দাপট দেখা গিয়েছিল, সেই তুলনায় ভারতে দৈনিক সংক্রমণের গ্রাফ ক্রমেই নিম্নগামী। তবে অন্যদিকে ব্রিটেনে মিলেছে করোনাভাইরাসের নতুন স্ট্রেন। ইতিমধ্যেই সে বিষয় নিয়ে নতুন করে চিন্তার মেঘ ঘনিয়েছে চিকিৎসক মহলে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: