Health

গত ২৪ ঘন্টায় দেশে করোনার হার বেড়েছে ৩০ হাজারেরও বেশী , মৃত ৪৩১

গত ২৪ ঘন্টায় সারা দেশে করোনাতে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৫৭০ জন

চন্দ্রমা দাসঃ সামনেই পুজোর মরশুম, মানুষের ঢল নামবে আর কিছুদিন পরেই, এদিকে করোনার হার বেড়েই চলেছে দিন দিন। গত ২৪ ঘন্টায় সারা দেশে করোনাতে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৫৭০ জন । প্রাণ হারিয়েছেন মোট ৪৩১ জন একদিনে।স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, দেশে মোট করোনা আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৪৭ হাজার ৩২৫ জন। চিকিৎসা চলছে মোট ৩ লাখ ৪২ হাজার ৯২০ জনের,যার মধ্যে ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন প্রায় ৩৭ হাজার ৩০৩ জন। দেশে মোট প্রাণ হারিয়েছেন প্রায় ৪ লাখ ৪৩ হাজার ৯২৮ জন।

করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়বে খুব শীঘ্রই।এক বিশিষ্ট সমীক্ষা ও গবেষণা জানিয়েছে, যে ভ্যাকসিনের কার্যকারিতায় শেষ হতে চলেছে করোনা। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে মোট ৭৬ কোটি ৫৭ লাখ ১৭ হাজার ১৩৭ ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে গতকাল দেওয়া হয়েছে ৬৪ লাখ ৫১ হাজার ৪২৩ ডোজ টিকা। ন্যাশনাল সেন্টার ফর ডিজিস কন্ট্রোলের ডিরেক্টর সুজিত সিং জানিয়েছেন আগামী ৬ মাসের মধ্যে কমে যেতে পারে সংক্রমণ ।করোনায় আক্রান্ত এর হার ৩০ হাজারেও বেশি হলেও কোভিড টিকারও গতি বেড়েছে।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যার অধ্যাপক জ্ঞানেশ্বর চৌবে জানিয়েছেন,আগামী ৩ মাসের মধ্যে কোভিড এর তৃতীয় ঢেউ আছড়ে পড়বে তাই সকল মানুষকে পুজোর মরশুমে সাবধানতা অবলম্বন করতে হবে।আরো জানিয়েছেন, কোভিড টিকা নেওয়ার জন্য করোনা বেশি বাড়বে না।
সম্প্রতি এক বিশিষ্ট্য সম্প্রচার জানিয়েছে দক্ষিণ কেরালাতে ৩০ হাজারেও উপরে মানুষ আক্রান্ত হয়েছে, উত্তরপ্রদেশে প্রতিদিন ১০-২০ জন আক্রান্ত হচ্ছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: