Entertainment

সুশান্তের স্মৃতিতে, ‘চন্দা মামা দূর কে’ নিয়ে এবার ছবি বানাবেন সঞ্জয়

অপূর্ণ স্বপ্ন পূরণ করবেন পরিচালক সঞ্জয়, তবে সুশান্তের বিকল্প হয়নি এখনও ঠিক

দেবশ্রী কয়াল : ২০২০ সাল ছিল বড়ই বিষাদময়, তার বড় উদাহরণ ছিল অভিনেতা সুশান্ত সিং রাজপূত (Sushant Singh Rajput)। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ হয়েছিল সারা দেশের মানুষ। আর শুধুই দেশ বললে বোধ হয় ভুল হবে, মহাকাশ ছিল প্রিয় জায়গা। তাঁর প্রতি ছিল আকর্ষণ। বাড়িতে ছিল অত্যাধুনিক টেলিস্কোপ। সময় পেলেই তাতে চোখ রেখে দেখতেন আকাশের তারাদের। চাঁদে ছিল জায়গাও। তবে চিরতরে সেই জায়গাতে পাড়ি দিয়েছেন সুশান্ত। আর তার সেই ভালোবাসা নিয়েই, ‘চন্দা মামা দূর কে’ (Chanda Mama Door Ke) সিনেমায় অভিনয় করতে চেয়েছিলেন সুশান্ত। সি কারনে নাসায় (NASA) প্রশিক্ষণও নিয়েছিলেন। কিন্তু শেষমেশ পূরণ হয় না তাঁর স্বপ্ন। তবে এবার সুশান্ত ও নিজের সেই অপূর্ণ স্বপ্নকে পূর্ণ করতে চান পরিচালক সঞ্জয় পূরণ সিং (Sanjay Puran Singh)। সুশান্তকে সম্মান জানিয়ে নতুনভাবে তৈরি করতে চান ‘চন্দা মামা দূর কে’ সিনেমাটি।

একটি সাক্ষাৎকারে পরিচালক সঞ্জয় জানান, ২০১৭ সালে তিনি ছবিটি তৈরি করবেন বলে ঠিক করেছিলেন। সুশান্তের খুব আগ্রহও ছিল ছবিতে অভিনয় করার। চিত্রনাট্যেও নানা ভাবে ইনপুট দিয়েছিলেন সুশান্ত নিজে। কারণ মহাকাশ সম্পর্কে অনেক বেশি জানতেন তিনি। খুব উত্‍সাহ নিয়ে নাসায় গিয়েছিলেন অভিনেতা। কিন্তু কোনো কারন বশত ছবির কাজ না এগোনোয় অন্য প্রজেক্টের সঙ্গে যুক্ত হয়ে যান সুশান্ত। তারপর অসম্পূর্ণ থেকে যায় তার সেই স্বপ্ন।

কিন্তু সুশান্তের আকস্মিক রহস্যময় মৃত্যুর খবরে বিধ্বস্ত হয়ে গিয়েছিলেন সঞ্জয়। তবে পরে ঠিক করেন সুশান্ত ও নিজের স্বপ্ন তিনি পূরণ করবেন। তবে প্রশ্ন উঠছে তাহলে সুশান্তের বদলে কে করবেন এই সিনেমাতে অভিনয়, কে হবেন তাঁর বিকল্প ? এর উত্তর জানতে চাইলে পরিচালক সঞ্জয় জানান, তা এখনও তিনি জানেন না, তবে নতুন করে চিত্রনাট্য লিখছেন তিনি। হয়তো তাতে সুশান্তের প্রশিক্ষণ পর্বের না দেখা কিছু ঝলক দেখা যেতে পারে। ‘চন্দা মামা দূর কে’ ছবিতে অভিনয় করার কথা ছিল আর মাধবন (R Madhavan) এবং নওয়াজউদ্দিন সিদ্দিকিরও (Nawazuddin Siddiqui)। তবে এই নতুন ছবিতে তাঁরা আর অভিনয় করবেন কিনা, তাও জানেন না সঞ্জয়। তবে পরিচালক নিশ্চিত রূপে জানান যে সুশান্তের স্মৃতিতে তাকে সম্মান জানাতে এই সিনেমা তিনি অবশ্যই করবেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: