Big StoryNation

শ্রী কাশী বিশ্বনাথ মন্দিরের উপর বিশেষ সচিত্র বাতিলকরণ জারি

এই বাতিলকরণের মাঝখানে, মন্দিরের চূড়া এবং তার উপর খোদাই করা পতাকা খোদাই করা হয়েছে

বারাণসী, 13 ডিসেম্বর (ইউএনআই): বারাণসী অঞ্চলের পোস্টমাস্টার জেনারেল, কৃষ্ণ কুমার যাদব সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশী বিশ্বনাথ ধাম উদ্বোধন করার পরে এখানে শ্রী কাশী বিশ্বনাথ মন্দির, বারাণসীতে একটি বিশেষ সচিত্র বাতিলকরণ প্রকাশ করেছেন৷ “শ্রী কাশী বিশ্বনাথ মন্দির, বারাণসী শহরের প্রাচীনত্ব, ঐতিহাসিকতা, আধ্যাত্মিকতা এবং সাংস্কৃতিক গৌরব রক্ষা করেছে। সারা দেশ ও বিশ্ব থেকে লক্ষ লক্ষ ভক্ত এবং পর্যটকরা এটি দেখতে আসেন। চারপাশের কোটি কোটি শিব ভক্তের স্বপ্নকে বাস্তবায়িত করে। বিশ্ব, এই প্রাচীন ঐশ্বরিক মন্দির কাশীর সংস্কৃতিকে জীবন্ত করে তুলেছে,” মিঃ যাদব বলেছেন।

এই বাতিলকরণের মাঝখানে, মন্দিরের চূড়া এবং তার উপর খোদাই করা পতাকা খোদাই করা হয়েছে এবং প্রান্তের বৃত্তাকারে, শ্রী কাশী বিশ্বনাথ মন্দির, বারাণসী হিন্দি এবং ইংরেজিতে খোদাই করা হয়েছে।বারাণসী হেড পোস্ট অফিস এবং এর পিনকোড-221001 বাতিলকরণের নীচে তারিখ সহ লেখা আছে। এখন সাধারণ বাতিলকরণের পরিবর্তে, বিশ্বেশ্বরগঞ্জের বারাণসী হেড পোস্ট অফিস থেকে দেশ ও বিশ্ব থেকে আসা চিঠি এবং পার্সেলগুলি শ্রী কাশী বিশ্বনাথ মন্দিরের একটি বিশেষ সচিত্র বাতিল হবে, তিনি এখানে একটি বিবৃতিতে বলেছেন।

আঞ্চলিক অফিসে আয়োজিত অনুষ্ঠানে, পোস্টমাস্টার জেনারেল মিঃ যাদব বলেন, এটা খুবই কাকতালীয় যে এই দিনে, পুনরুজ্জীবিত এবং রূপান্তরিত শ্রী কাশী বিশ্বনাথ করিডোর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্বোধন করছেন। তাই ডাক অধিদপ্তরের এই উদ্যোগ এই দিনটিকে আরও জাঁকজমকপূর্ণ করে তুলবে।ডাক বিভাগ বরাবরই সাংস্কৃতিক দূতের ভূমিকা পালন করে আসছে। এই পরিস্থিতিতে, সমস্ত মেইলে এই বিশেষ সচিত্র বাতিলকরণটি কেবল দেশের মধ্যেই নয়, বিশ্বস্তরেও বারাণসীর সাংস্কৃতিক দূত হিসাবে কাজ করবে। বাতিলের উপর শ্রী কাশী বিশ্বনাথ মন্দিরের চূড়ার ছবি থাকলে তা মানুষের বিশ্বাসকে প্রসারিত করবে এবং যুবকদের মধ্যে এটি সম্পর্কে আরও অন্বেষণ করার কৌতূহলও বাড়বে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: