Business

আধুনিক পদ্ধতি ব্যবহারে ডালমিয়া ভারত সিমেন্ট, এলাকার অর্থনীতির সাথে বাড়বে কর্মসংস্থানও

আগামী কয়েক বছরের মধ্যে প্রতি বছর ৪ মেট্রিক টন সিমেন্ট উত্‍পাদন করবে শালবনির কারখানা

পল্লবী কুন্ডু : এবার পদ্ধতি আরো বেশি আধুনিক। পশ্চিম মেদিনীপুর জেলার শালবনিতে বেঙ্গল সিমেন্ট ওয়ার্কস লিমিটেড( Bengal Cement Workers Limited) এর কারখানায় বৃহস্পতিবার থেকেই উন্নত প্রযুক্তির মাধ্যমে সিমেন্ট উত্‍পাদন বৃদ্ধি করা হয়েছে। সংস্থা মনে করছে এই পদ্ধতিকে প্রযুক্তিতে ব্যবহার করলে কার্বন নির্গমন কমবে, যা পারিপার্শ্বিক পরিস্থিতির জন্যেও ভালো। ডালমিয়া ভারত সিমেন্ট এর শালবনির সিমেন্ট কারখানায় উত্‍পাদন বাড়লো ২.৩ মেট্রিক টন প্রতি বছর। এরজন্য বিনিয়োগ করা হয়েছে ৩৬০ কোটি টাকা।

ডালমিয়া ভারত সিমেন্ট এর সিইও উজ্জ্বল বাটরিয়া(Ujjwal Batria) জানান, কোভিড পরিস্থিতি কাটিয়ে ওঠার পর সারাদেশে হাউসিং, রিয়েল এস্টেট ও অন্যান্য পরিকাঠামোগত উন্নয়নে সিমেন্ট এর ব্যবহার বেড়েছে। সারাদেশে ১৩ টি সিমেন্ট কারখানা রয়েছে ডালমিয়ার। দেশের ২২ টি রাজ্যে সিমেন্ট সরবরাহ করে ডালমিয়া। দেশের পূর্ব ও উত্তর পূর্ব ভারতে সিমেন্ট এর যে চাহিদা রয়েছে এর যোগান দেবে ডালমিয়া। পাশাপাশি শালবনি কারখানায় উত্‍পাদন বাড়ার জন্য তিনি রাজ্য সরকার ও শালবনির মানুষকে ধন্যবাদও জানান।

পাশাপাশি সংস্থা সূত্রে খবর, আগামী কয়েক বছরের মধ্যে প্রতি বছর ৪ মেট্রিক টন সিমেন্ট উত্‍পাদন হবে এই কারখানায়। ফলত এলাকার অর্থনীতির সাথে বাড়বে প্রচুর পরিমানে কর্মসংস্থানও।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: