Big Story

টালমাটাল পরিস্থিতিতে অবশেষে সিপিএম ঘোষণা করলো প্রার্থী

সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেছিলেন কংগ্রেস প্রার্থী দিতে না পারলে সিপিএম প্রার্থী দেবে

মধুরিমা সেনগুপ্ত: গুঞ্জন উঠেছিল কংগ্রেসের তরফে কে দাঁড়াবে মমতা ব্যানার্জীর বিরুদ্ধে? উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে যাওয়ার পরেই জোট শিবিরে কথা উঠেছিল কে দাঁড়াবে ভবানীপুর কেন্দ্র থেকে। ২০২১ এর নির্বাচনে কংগ্রেস জোট করেছিল সিপিএমের সাথে। সেখানে ভবানীপুর থেকে দাঁড়িয়েছিল কংগ্রেসের নেতা। কিন্তু উপনির্বাচনে সেই জায়গায় আদৌ সনিয়া গান্ধী কোনো প্রার্থী দেবেন কিনা, বা দিলেও কে হবেন প্রার্থী সেই নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী আগেই জানিয়েছিলেন তিনি মমতা ব্যানার্জীর বিরুদ্ধে কোনো প্রার্থী দেয়ার পক্ষে নন। যদিও সেটা টের একান্ত ব্যক্তিগত মতামত ছিল। কিন্তু এদিনের পর পরিষ্কার হয়ে গেলো সনিয়া গান্ধীও মমতা ব্যানার্জীর বিপরীতে কোনো প্রার্থী দাঁড় করতে চান না।

সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেছিলেন কংগ্রেস প্রার্থী দিতে না পারলে সিপিএম প্রার্থী দেবে। আর এদিন সেই কথামতোই ভবানীপুর, সামশেরগঞ্জ ও জঙ্গিপুর থেকে দাঁড়ানো প্রার্থীদের নাম ঘোষণা করা হলো সিপিএমের তরফে। ভবানীপুর কেন্দ্র থেকে দাঁড়াবেন আইনজীবী শ্রীজীব বিশ্বাস। সামশেরগঞ্জ থেকে দাঁড়াবেন মহঃ মোদাসসার হোসেন এবং জঙ্গিপুর থেকে দাঁড়াবেন আর.এস.পি প্রার্থী জানে আলম মিঞা। সুতরাং বোঝাই যাচ্ছে সিপিআইএম তাদের দাবার ঘুটি সাজিয়ে ফেলেছেন, এবার শুধু খেলার অপেক্ষা। কিন্তু এই সিদ্ধান্তের পরে বঙ্গের জোট শিবিরে যে ভাঙ্গন ধরেছে তা অনুমান করাই যায়।

প্রসঙ্গত, সনিয়া গান্ধীর সাথে কিছুদিন আগেই ২০২৪ এর লোকসভা নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে ছিলেন বিরোধী দলের অনেক নেতা নেত্রীও। ফলে এখন এটাই প্রশ্ন ২০২৪ এর লোকসভায় সম্ভবনাময় জোটের জন্যই কি বঙ্গে সিপিআইএমের সাথে জোট ভাঙলো কংগ্রেস? উত্তর দেবে সময়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: