Big StoryHealth

এবার অজানা রোগের থাবা উত্তরপ্রদেশেও, ৫ শিশু সহ মৃত ৬ জন

উপসর্গ হিসেবে জ্বরের পাশাপাশি কমছে প্লেটলেটও

শর্মিষ্ঠা বিশ্বাস: একেই করোনার বাড়বাড়ন্ত, তার ওপর অজানা রোগে হানা দিয়েছে উত্তরপ্রদেশে। বিশ্বস্ত সূত্রের খবর, অজানা এক জ্বরে আক্রান্ত হয়ে প্রায় ৮০ জন ভর্তি হয়েছে আগ্রা, রাজস্থান ও মথুরার বিভিন্ন হাসপাতালে। জ্বরে আক্রান্তদের প্লেটলেট কমে যাওয়ার খবরও আসে। ৫ জন শিশুসহ ৬ জনের মৃতের খবর পাওয়া গেছে এখনো পর্যন্ত। এই নাম না জানা জ্বরের প্রকোপে বেশ উদ্বিগ্ন সরকার ও চিকিৎসকমহল।

উত্তরপ্রদেশের মুখ্য স্বাস্থ্য অধিকর্তা জানান, চিকিত্‍সকদের একটি প্রতিনিধি দল ইতিমধ্যেই ওইসব গ্রামে গিয়ে জ্বরে আক্রান্ত ও তাঁদের পরিজনদের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে, পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। ওয়াকিবহাল মহলের মতে, ডেঙ্গু বা ম্যালেরিয়া হওয়ার সম্ভবনা হতে পারে। তাই আপাতত ডেঙ্গু, ম্যালেরিয়া ও করোনার টেস্ট করা হবে। ইতিমধ্যে গ্রামগুলিতে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। গ্রামের বাসিন্দাদের তৎসংলগ্ন হাসপাতালে সামান্য জ্বর বা অসুস্থতার রিপোর্টও করতে বলা হয়েছে।

এদিকে ঘাড়ের ওপর নিশ্বাস ফেলছে করোনার তৃতীয় ঢেউ। তারওপর এই নাম না জানা রোগের আশঙ্কায় তটস্থ দেশ ও প্রশাসন। তাই জনগণ ও সমস্ত রাজ্য প্রশাসনকে আগাম সতর্ক বার্তা দিয়েছে কেন্দ্রীয় সরকার। তৃতীয় ঢেউ রুখতে টিকাকরণের ওপর জোর দিচ্ছে রাজ্যসরকারও।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: