Sports Opinion

কামিন্স এবং স্টার্কের পর অ্যাডিলেডে এবার বুমরা ঝড়

যশপ্রীতের বলে প্রথম উইকেটের আস্বাদ ভারতের

পল্লবী কুন্ডু : অস্ট্রেলিয়া এবং ভারত(Australia vs India) মুখোমুখি দুই প্রতিপক্ষ, চলছে গোলাপি বলের মহাযুদ্ধ। গতকাল ছিল প্রথম দিন। সারাদিনের শেষে ৬ উইকেট হারিয়ে ২৩৩ রান তুলেছে ভারত। অধিনায়কের ফিরে যাওয়াতেই ছন্দপতন দলের। ৯৩.১ ওভার শেষে ২৪৪ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস। দ্বিতীয় দিনে ভারতের খাতায় যোগ হলো মাত্র ১১ রান। শামিকে আউট করে ভারতের শেষ উইকেট নিলেন কামিন্স। দ্বিতীয় দিনের শুরুতেই পর পর উইকেট হারিয়ে বিপাকে পরে ভারত। কামিন্স এবং স্টার্কের ধকল সামলে উঠতে খানিক হিমশিম খেতে হলো ভারতকে।

ঠিক তার বিপরীতে ইনিংসের শুরুতেই ওঠে বুমরা ঝড়। যশপ্রীতের(Jasprit Bumrah) বলে প্রথম উইকেটের আস্বাদ ভারতের। ওপেনিং জুটি ভাঙলেন তিনি। ক্রিজে এলেন লাবুশানে। এলবিডবলু অজি ওপেনার ৫১ বলে ৮ রান করে ফিরে গেলেন প্যাভিলিয়নে। ভারতের বহু যুদ্ধের নায়ক জাহির খান বলছিলেন, ‘পিচ দেখে মনে হয়নি এত কম রান উঠবে। ২১ ওভার বল করেছে অস্ট্রেলিয়ার স্পিনার ন্যাথান লায়ন, তবুও সেই ভাবে রান করতে পারেনি ভারত।’

চেতেশ্বর পূজারার মন্থর ইনিংস নিয়েও প্রশ্ন ওঠে ম্যাচের শেষে। যদিও তিনি তাতে কান দিতে নারাজ। তবে সকলেরই মত, পূজারার ইনিংস নয় বিরাটের আউটই টার্নিং পয়েন্ট। এই ম্যাচ হেরে গেলে সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে বোধ হয় নিজেকে ক্ষমা করতে পারবেন না কখনওই। তবে ক্রিকেটের ময়দানে খেলা ঘুরতে পারে যখন তখন। ভারতীয় সময় অনুযায়ী ১১ টা ৫০ ঘড়ির কাটায় ১৯ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৩৫ রান অস্ট্রেলিয়ার খাতায়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: