Nation

ভারত-আমেরিকার পর এবার টিকটক ব্যান করার সিদ্ধান্তে পাকিস্তান

পাকিস্তানে বেআইনি বিষয়বস্তুর প্রচার মাধ্যম হিসেবে পরিচিতি পেতে শুরু করেছিল এই টিকটক, ফলত ব্যান-এর সিদ্ধান্ত

পল্লবী কুন্ডু : ফের ব্যান হলো টিকটক। ভারত এবং আমেরিকার পর এবার পাকিস্তানও। বেআইনি বিষয়বস্তুর প্রচার মাধ্যম হিসেবে পরিচিতি পেতে শুরু করেছিল এই টিকটক। আর তাই এবার এই অ‍্যাপটি নিষিদ্ধ করে দেওয়া হল পাকিস্তান সরকারের তরফ থেকে। একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে অ্যাপটিকে যেধরনের নির্দেশিকা দেওয়া হয়েছিল পাকিস্তান টেলি কমিউনিকেশন দফ্তরের তরফে, সেই সমস্ত নির্দেশিকা মানেনি অ্যাপটি। ফলে এবার এই উদ্যোগ সরকার তরফের।

সংবাদমাধ্যমের সূত্র অনুযায়ী, টিকটকে ধারাবাহিকভাবে পোস্ট করা সমস্ত ভিডিওর প্রকৃতি এবং বিষয়বস্তু নিয়ে বহু মানুষ আপত্তি জানিয়েছিলেন। সেই সব আপত্তি অভিযোগ রূপে নথিভুক্ত করা হয়, এবং সেই সমস্ত অভিযোগের কথা মাথায় রেখে সংস্থাকে একটি চূড়ান্ত নোটিশ জারি করা হয়। সংস্থাটি সমস্ত বিষয়গুলি যথাযথ নির্দেশনা ও নির্দেশিকাগুলি মেনে চলার জন্য যথেষ্ট সময় দেওয়া হয়, যাতে সেই অভিযোগ খতিয়ে দেখে তার সমাধান দেওয়া সম্ভব হয়।

এক বিবৃতিতে পাকিস্তান টেলিকমিউনিকেশন কর্তৃপক্ষ শুক্রবার জানিয়েছে যে ভিডিও প্রকাশ করার এই বিশেষ প্ল্যাটফর্মে অনৈতিক ও অশালীন বিষয়বস্তুর প্রচার করা হচ্ছে বলে তাদের কাছে বিপুল পরিমাণে অভিযোগ এসেছে। সেই অভিযোগের ভিত্তিতে তারা এই পদক্ষেপ নিয়েছেন। তবে পাকিস্তান সরকারের দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে সংস্থাটি অ্যাপের নির্দেশিকা এবং বিষয়বস্তুর উপর নিয়ন্ত্রন রাখতে ব্যর্থ হয়। তাই অনতিবিলম্বে পাকিস্তানের তরফে অ্যাপটিকে ব্যান করে দেওয়া হয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: