Sports Opinion

খেলা শুরু হতে হাতে আর তিন সপ্তাহ, এখনো প্রকাশ পায়নি ক্রিয়াসূচি

চেন্নাই সুপার কিংসের ১৩ জন সদস্য এই মারণ ভাইরাসের কবলে এরফলে পূর্বপরিকল্পিত চিন্তাধারায় এসেছে বদল।

Bengali news, Reported by : পল্লবী কুন্ডু : আর কিছুদিনের অপেক্ষা শুরু হতে চলেছে ২০২০ আইপিএল। তবে এখনো প্রকাশিত হয় ক্রীড়াসূচি।সব বিষয়তেই একটা দীর্ঘ প্রতীক্ষা এসেই যাচ্ছে।অন্যান্যবার সাধারণত গোটা টুর্নামেন্টের সূচি অনেক আগেই প্রকাশ করা হয়।বিসিসিআই চাইছিল এমনভাবে সূচি তৈরি করতে, যাতে ভবিষ্যতে কোনও সমস্যা সৃষ্টি হলে কোনও ম্যাচ পিছিয়ে দেওয়া যায়, বা একমাঠ থেকে অন্য মাঠে সরিয়ে দেওয়া যায়। সূত্রের খবর সেইমতোই সূচি তৈরি হয়েছিল। সব দলের ম্যাচ একটা নির্দিষ্ট সময়ের ব্যবধানে রাখার চেষ্টাও করছিল বোর্ড। সেই সূচি নিয়ে আয়োজক দেশ আমিরশাহী এবং সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের সঙ্গে আলোচনাও চূড়ান্ত হয়ে গিয়েছিল।কিন্তু তা আর হলো কই !

সব কিছুতেই মাঝে পাঁচিল তুলছে মারণ করোনা। সব ঠিক থাকলে আজকালের মধ্যেই সূচিটি সরকারিভাবে ঘোষণা করা হত। কিন্তু, চেন্নাই সুপার কিংসের ১৩ জন সদস্য এই মারণ ভাইরাসের কবলে এরফলে পূর্বপরিকল্পিত চিন্তাধারায় বদল আনতে হচ্ছে।এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, টুর্নামেন্টের যেহেতু আর বেশিদিন বাকি নেই। আর চেন্নাই শিবিরেও ওই ১৩ জনের পর আর কারও করোনা ধরা পড়েনি। তাই আর বেশি সময় নষ্ট না করে যে কোনও সময় চূড়ান্ত ক্রীড়াসূচি ঘোষণা করে দেওয়া হতে পারে।

পাশাপাশি, আমিরশাহীর সরকারের যে অনুমতি নেওয়ার দরকার ছিল সেটাও জোগাড় করে ফেলেছেন এমিরেটস ক্রিকেট বোর্ডের আধিকারিকরা। আবু ধাবির নিয়ম অনুযায়ী, কেউ করোনা আক্রান্ত হলে বা আক্রান্তের সংস্পর্শে এলে তাঁকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে যেতে হয়। সেই হিসেবে চেন্নাইয়ের গোটা দলটারই ১৪ দিনের কোয়ারেন্টাইনে যাওয়ার কথা। সেটা হলে আবার চেন্নাইকে প্রস্তুতির জন্য বাড়তি সময় দিতে হত। আইপিএলের সূচির যে খসড়া তৈরি হয়েছিল, তা পুরো বদলে ফেলতে হত। তবে আইপিএলের কথা ভেবে সেই নিয়ম শিথিল করতে রাজি হয়েছে আবু ধাবির প্রশাসন।

তারা জানিয়েছে যে, ক্রিকেটারদের আর ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে না। তাঁরা শীঘ্রই অনুশীলনে নামতে পারবেন। এরপরেই বোর্ডের কাছে সূচি ঘোষণায় আর যেহেতু কোনো অসুবিধা নেই কাজেই সব ঠিক থাকলে দিন দু’য়েকের মধ্যেই এই ক্রীড়াসূচি ঘোষিত হতে পারে।ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ শুরু হতে আর ৩ সপ্তাহও বাকি নেই। এমন সময়তে যে বিপদের মুখে চেন্নাই পড়েছে তা থেকে বেরিয়ে আসার চেষ্টায় রয়েছে ক্যাপ্টেন কুলের টিম।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: