Sports Opinion

খেলোড়াদের সাথে পরিবার যাবে অস্ট্রেলিয়া সফরে, সিদ্ধান্ত ভারতীয় বোর্ডের

আইপিএল শেষ হলেই পাড়ি দিতে হবে অস্ট্রেলিয়াতে, থাকতে হবে কোয়ারেন্টিনে

দেবশ্রী কয়াল : আর মাত্র কয়েকদিন পরেই হবে ইন্ডিয়া অস্ট্রেলিয়া ম্যাচ। আইপিএল শেষ হলেই অস্ট্রেলিয়ায় আড়াই মাসের সফরে যাবে ভারতীয় দল। কিন্তু সেখানে পরিবারকে নিয়ে যাওয়া যাবে কী না সেই বিষয়ে ছিল খানিক সংশয়। তবে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের(Sourav Ganguly) ইচ্ছেকে প্রাধান্য দিয়ে সেই সফরে পরিবারকে সঙ্গে রাখার ব্যাপারে ক্রিকেটারদের অলিখিত ভাবে আশ্বস্ত করল ভারতীয় ক্রিকেট বোর্ড(Indian Cricket Board)। কিছু দিন আগেই ভারতীয় দলের ক্রিকেটারদের পরিবারের সদস্যদের থাকার ব্যবস্থা করার জন্যে অস্ট্রেলিয়া বোর্ডকে অনুরোধ জানিয়েছিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। এরপর ভারতীয় বোর্ডের অনুরোধ মেনে নিয়েছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড। অর্থাৎ এই দুই মাসের সফরে পরিবার ও থাকতে পারবেন সাথে।

বর্তমান করোনা পরিস্থিতির কারণে প্রথমে পরিবারের কাউকে অস্ট্রেলীয় সফরে যেতে দেওয়ার পক্ষে ছিল না ভারতীয় বোর্ড। তবে পরে কিছু সিনিয়র খেলোয়াড়দের অনুরোধে মত বদলায় তারা। অনেক খেলোয়াড়ই আইপিএলে পরিবারকে সঙ্গে নিয়ে আসেননি। তাই এই আড়াই মাসের অস্ট্রেলীয় সফরেও পরিবারকে পাশে না পেলে প্রায় ৬ মাস আলাদা থাকতে হবে তাঁদেরকে। করোনাকালে কোয়রান্টিনে থাকার মানসিক ধকলের কথা ভেবেই বোর্ডের এই সিদ্ধান্ত বদল বলে মনে করা হচ্ছে।

আগামী ১০ই নভেম্বর আরব শাহীর মাটিতে হবে আইপিএল(IPL) ফাইনাল। আর তার পরের দিনই অস্ট্রেলিয়া উড়ে যাবে ভারতীয় দল। সেখানে তাদের থাকতে হবে কোয়রান্টিনে। কোয়রান্টিনেও বিরাটদের অনুশীলন করার অনুমতি ইতিমধ্যেই দিয়ে দিয়েছে অস্ট্রেলীয় বোর্ড। অপরদিকে মাঠে কিছু সংখ্যক দর্শক রাখার ব্যাপারেও ভাবনাচিন্তা শুরু করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই এই গোটা আড়াই মাসের সফরে খেলোয়াড়দের সাথে পরিবারের যাওয়ার সিদ্ধান্ত নিল ভারতীয় বোর্ড।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: