Sports Opinion

অজি সফরে পাড়ি দিল ইন্ডিয়া টিম, বাদ রইলেন রোহিত

একটা খেলা শেষ করেই শুরু আরেকটা খেলা,প্রস্তুত ভারতীয় ক্রিকেট দল

দেবশ্রী কয়াল : শেষ হয়েছে আইপিএলের (IPL)সফর, এবার শুরু মিশন অস্ট্রেলিয়া (Austrelia)। তার জন্যে দুবাইকে বিদায় জানিয়ে এবার অস্ট্রেলিয়াতে পাড়ি দিয়েছে ভারতীয় ক্রিকেট টিম (Indian Cricket Team)। গতকাল বুধবার রাতেই টেস্ট,ওয়ানডে এবং টি-২০ সিরিজের দল অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিয়ে দিয়েছে। বিসিসিআই এর টুইটার হ্যান্ডেল থেকে এদিন ইন্ডিয়া টিমের একটি ছবি পোস্ট করা হয় যেখানে তাদেরকে পিপিই পরে দেখা যায়। একটি বায়ো বাবল থেকে বেরিয়ে টিম ইন্ডিয়া আরও একটি অন্য বায়ো বাবলে প্রবেশ করতে চলেছে টিম ইন্ডিয়া। তবে এই টিমে নাম নেই রোহিত শর্মার (Rohit Sharma)। আইপিএলের ম্যাচে রোহিত পেয়েছেন চোট, এখনও আনফিট তিনি।

রোহিত শর্মার ফিটনেস নিয়ে জল্পনা-কল্পনা নেহাত কম হয়নি। তবে সকল জল্পনার অবসান ঘটিয়ে আইপিএলের প্লে-অফ এবং ফাইনালে খেলেছেন রোহিত। এবং ফাইনালে বেশ সাবলীলভাবে অর্ধশতরানের ইনিংস খেলেছেন হিটম্যান। মুম্বইকে এদিন জেতানোর পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন ক্যাপ্টেন রোহিত। তবে, বিসিসিআইয়ের মেডিক্যাল টিম রোহিতকে নিয়ে কোনও ঝুঁকি নিতে একেবারেই নারাজ। তাই তাকে সীমিত ওভারের ক্রিকেটে না খেলিয়ে একেবারে টেস্ট সিরিজের জন্য পাঠানো হবে। আপাতত তিনি দেশে ফিরে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করবেন। এদিকে চোটের জন্য অস্ট্রেলিয়া যেতে পারলেন না প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া বরুণ চক্রবর্তী। তাঁর বদলে অজি সফরে যাচ্ছেন টি নটরাজন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের অভিযান শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ দিয়ে। দুই দেশের মধ্যে প্রথম ওয়ানডে শুরু হবে ২৭শে নভেম্বর থেকে। অর্থাত্‍ আইপিএল শেষ হওয়ার ঠিক সপ্তাহ দু’য়েক পরেই। দ্বিতীয় ওয়ানডে ২৯ নভেম্বর সিডনিতে (SCG)। শেষ ওয়ানডে হবে মানুকা অভালে ১ ডিসেম্বর। তিনটি ওয়ানডের পর অজিদের বিরুদ্ধে ৩টে টি-২০ খেলবে ভারত। টি-২০ সিরিজ শুরু হচ্ছে ৪ ডিসেম্বর। দ্বিতীয় ও তৃতীয় টি-২০ খেলা হবে ৬ এবং ৮ ডিসেম্বর। সূচি অনুযায়ী, আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে দিনরাতের টেস্ট দিয়ে শুরু হবে দু’দেশের মধ্যেকার টেস্ট সিরিজ।

এই প্রথম বিদেশের মাটিতে গোলাপি টেস্ট খেলবে ভারতীয় ক্রিকেট টিম। ২৬ ডিসেম্বর যথারীতি বক্সিং ডে টেস্ট শুরু হবে মেলবোর্নে। তৃতীয় টেস্ট সিডনি(৭ জানুয়ারি) এবং শেষ টেস্ট ব্রিসবনে (১৫ জানুয়ারি)। এদিকে প্রথম টেস্টের পরই পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরছেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। রোহিত শর্মা দলে যোগ দেবেন টেস্ট সিরিজ থেকেই। তবে এখনও জল্পনা চলছে বিরাটের অবর্তমানে দলের দায়িত্ব অধিনায়ক হিসাবে কে নেবেন। তবে জানা যাচ্ছে রোহিত শর্মাই হয়ত নিজের কাঁধে তুলে নেবেন সেই দায়িত্ব।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: