Nation

পয়লা নভেম্বর থেকে নতুন মোবাইল নম্বর-এ বুকিং করতে হবে ইন্ডিয়ান গ্যাস

ফোন কল ছাড়াও হোয়াটসঅ্যাপের মাধ্যমেও বুকিং করা যাবে গ্যাস

পল্লবী কুন্ডু : নিত্যদিনের অত্যন্ত প্রয়োজনীয় রান্নার গ্যাস। এবার সেই গ্যাস বুকিংয়ের ক্ষেত্রে বদল এসেছে নিয়মের।এছাড়াও বদল হয়েছে গ্যাস বুকিং নম্বরেও। বদল এসেছে গ্যাসের হোম ডেলিভারিতেও। পয়লা নভেম্বর থেকে নতুন মোবাইল নম্বর 7718955555-এ ফোন করে ইন্ডিয়ান গ্যাস বুকিং করতে হবে। আগের মতো বিভিন্ন নম্বরে কল করে গ্যাস বুকিং চলবে না। আর এই নতুন নম্বরে ২৪ ঘণ্টা পরিষেবা মিলবে।

ফোন কল ছাড়াও হোয়াটসঅ্যাপের মাধ্যমেও গ্যাস বুকিং করা যাবে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুক করতে হলে গ্রাহককে নিজের রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে REFILL লিখে 7588888824 নম্বরে পাঠিয়ে দিতে হবে। তাহলেই বুক হয়ে যাবে সিলিন্ডার। আজ থেকে গ্রাহকদের তাদের এলপিজি সিলিন্ডারগুলি হোম ডেলিভারি পেতে ডেলিভারি বয়কে ওয়ানটাইম পাসওয়ার্ড (OTP) দিতে হবে।

আর তেল সংস্থাগুলি গ্রাহকদের রেজিস্টার্ড মোবাইল নম্বরে ডেলিভারি অথেন্টিকেশন কোড (DAC) পাঠাবে। অর্থাত্‍ রান্নার গ্যাস ডেলিভারি দেওয়ার সময় সংযুক্ত মোবাইল নম্বরে একটি ডেলিভারি অথেন্টিকেশন কোড আসবে। সেই কোড ডেলিভারি বয়কে দিলে তবে গ্যাসের ডেলিভারি পাবেন,না দিলে পাবেন না। পাইলট প্রকল্প হিসাবে ইতিমধ্যে রাজস্থানের জয়পুরে চলছে ডেলিভারি অথেন্টিকেশন কোড (DAC)। এখন এটি প্রথমে ১০০টি স্মার্ট সিটিতে প্রয়োগ করা হবে। গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করেই আরো বেশি সচেতনতা গ্রহণ করছে সংস্থা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: