Nation

সংসদে প্রবেশ করলে দেখাতে হবে করোনা টেস্টের রিপোর্ট, নেগেটিভ রিপোর্টেই মিলবে প্রবেশের অনুমতি

করোনা আবহাওয়াতে শুরু হবে অধিবেশন, তাঁর আগে বিশেষ নিয়ম দুই সচিবালয়ের

দেবশ্রী কয়াল : করোনা তার প্রভাব বিস্তার করেছে সর্বত্র। লাগামহীন ভাবে বেড়ে চেলেছে দেশে মারণ করোনার সংক্রমণ। তবে সময় হয়ে এসেছে এবার অধিবেশনের। আগামী ১৪ই সেপ্টেম্বর থেকে করোনা আবহাওয়া তে শুরু হতে চলেছে সংসদের উভয় কক্ষের বিশেষ বাদল অধিবেশন। তবে জানা যাচ্ছে সাংসদ তাদের ব্যক্তিগত সচিব, সংসদের কর্মী ও সরকারি আধিকারিকদের জন্য চালু করতে চলেছে এক বিশেষ নিয়ম লোক সভা এবং রাজ্য সভার সচিবালয়।

সচিবালয়ের তরফে জানানো হয়েছে প্রত্যেক কে আরটিপিসিআর টেস্ট করানো এবং সেই রিপোর্ট নিয়ে আসার কথা জানানো হয়েছে। এবং কারোর টেস্ট করানো না থাকলে সংসদের রিসেপশন সেন্টারে টেস্ট করানোর বিশেষ ব্যবস্থা করা হয়েছে। এবং সেই রিপোর্ট নেগেটিভ না এলে কাউকে ঢুকতে দেওয়া হবেনা। বর্তমান পরিস্থিতির জেরে এই মুহূর্তে সুরক্ষা ব্যবস্থার দিকে দেওয়া হচ্ছে বিশেষ নজর।

আগামী ১৪ই সেপ্টেম্বর যাঁরা সংসদে প্রবেশ করতে চাইবেন, তাঁদের সকলকে ১১ই সেপ্টেম্বরের পরে টেস্ট করাতে হবে, এবং সেই রিপোর্ট নিয়ে সংসদে প্রবেশ করতে হবে। অর্থাত্‍ যে যেদিন সংসদে প্রবেশ করতে চাইবেন, তাঁকে তার ৭২ ঘন্টা আগের রিপোর্ট জমা দিতে হবে বা দেখাতে হবে। কিন্তু যদি কোনও সদস্য করোনা ভাইরাস নেগেটিভ হন, অথচ তার বিশেষ কোনও করোনা উপসর্গ থাকে, তাহলে তাঁকে RT-PCR টেস্ট করাতে হবে। যতদিন না ফল বেরোচ্ছে তাঁকে হোম আইসোলেশনে থাকতে হবে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: