Sports OpinionUncategorized

চলতি মরশুমে দীর্ঘ সাত ম্যাচ রিজার্ভ বেঞ্চে কাটানোর পর নিজের দলকে স্থিতিশীল করলেন ক্রিস গেইল

পল্লবী কুন্ডু : একের পর এক ম্যাচ, কিন্তু প্রত্যেকবারই অপ্রত্যাশিত ফল। নিজেদের বার বার সংশোধিত করেও পরাজিত হচ্ছিলো পাঞ্জাব শিবির। পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে গিয়ে ঠেকেছিল কিংস ইলেভেন পাঞ্জাব(Kings Xi Punjab)। তবে গত কাল ফের ঘুরে দাঁড়ানোর চেষ্টা কে এল রাহুলের দলের এবং জয়ের মুখ দেখা। গতকাল রয়াল চ্যালেঞ্জার ব‍্যাঙ্গালোরের(Royal Challengers Bangalore) সাথে অষ্টমতম ম্যাচ খেলে পাঞ্জাব। এর আগে ৬টা ম্যাচ তারা হেরেছে, কালকের ম্যাচে জয়ী হওয়ার পর তাদের খাতায় জমা হয় ৪ পয়েন্ট। দুর্দান্ত ব্যাটিং করেন মায়াঙ্ক আগরওয়াল ও লোকেশ রাহুল। কিন্তু ৭৮ রানের মাথায় তাদের জুটি ভেঙে যায়।

এরপর দলের কিছুটা ছন্দ পতন হলেও ৩ নম্বরে ক্রিস গেইলের(Chris Gayle) ব্যাটিং পাঞ্জাবকে আবারো স্থিতিশীল করে তোলে। দীর্ঘ সাত ম্যাচ রিজার্ভ বেঞ্চে কাটানোর পর অবশেষে মাঠে ফিরেছেন ক্রিস গেইল। মাঠে ফিরেই নতুন নজির গড়লেন ক্যারিবিয়ান এই তারকা। কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে চলতি মরশুমে নিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমেই দলকে জয়ের মুখ দেখান। খেলা নিজের কব্জায় আনতে প্রথম দিকে কিছুটা ধীর থাকলেও, শেষদিকে চেনা ছন্দে ফিরেছিলেন গেইল। আরসিবির ওয়াশিংটন সুন্দরকে ছক্কা হাঁকিয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে ৪৫০০ রানের মাইলফলক পেরিয়ে যান দ্য ইউনিভার্সাল বস।

এই মুহূর্তে আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি রান করা ক্রিকেটারদের মধ্যে আট নম্বরে রয়েছেন গেইল। গতকাল অর্ধশতরান করে তালিকায় রবিন উথাপ্পাকে টপকে আট নম্বরে উঠে আসেন তিনি। নিজের পুরোনো দল আরসিবির বিরুদ্ধে হাফ-সেঞ্চুরির পর আইপিএলে তাঁর ব্যক্তিগত সংগ্রহ ৪৫৩৭ রান। পাশাপাশি এখনো পয়েন্ট টেবিলের শেষে থাকলেও নতুন করে লড়ার আশায় ফিরলো কিংস ইলেভেন পাঞ্জাব।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: