Sports Opinion

হিট ম্যানের থেকেও বেশি হিট মরু শহর একথা মর্মে মর্মে টের পেলেন রোহিত

মুম্বাই-এর মহারথীরা কাল অনবদ্য পারফর্মেন্স দেখিয়েছে। ব্যাটিং-এ হিট ম্যান একদিকে অন্যদিকে হার্দিক পান্ড্যা।

পল্লবী কুন্ডু : গতকাল ছিল কলকাতা নাইট রাইডার্স-এর প্রথম ম্যাচ। খেলা ছিল মুম্বাই ইন্ডিয়ান্স-এর সাথে। গতকালের এই হাড্ডাহাড্ডি খেলায় মুম্বাই এর সামনে ভেঙে পরে কলকাতা শিবির। অন্যদিকে মুম্বাই-এর মহারথীরা কাল অনবদ্য পারফর্মেন্স দেখিয়েছে। ব্যাটিং-এ হিট ম্যান একদিকে অন্যদিকে হার্দিক পান্ড্যা। আর যদি বোলিং-এর কথা বলা হয় তবে ‘বুম বুম বুমরা….’ আগুন লাগিয়ে দিয়েছিলেন মাঠে। একটা ওভারে পর পর ২ টো গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে ঘুরিয়ে দিয়েছিলেন খেলার মোড়। আন্দ্রে রাসেল-কে তার শৈলী দেখানোর সুযোগ টুকু দেননি জাসপ্রিত বুমরা।

অন্যদিকে হার্দিক পান্ডিয়ার এনার্জেটিক স্পেশাল পারফরম্যান্স যে সুপার হিট, তা সোশ্যাল মিডিয়ায় তাকালেই বোঝা যায়। আইপিএল ২০২০-এর অতি গুরুত্বপূর্ণ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৪৬ রানে হারিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচেই ব্যাট চালানোর পাশাপাশি এমন এক কাণ্ড ঘটিয়েছেন অল রাউন্ডার হার্দিক পান্ডিয়া যা সত্যিই মন কেড়েছে অনুগামীদের। তবে সব থেকে ভালোলাগার বিষয়টি হলো, তিনি যে আউট হয়েছেন তাতে তার সামান্যতম দুঃখ হয়নি। বরং নিজের কাণ্ডে নিজেই হাসতে হাসতে ফিরে গেছেন প্যাভিলিয়নে।

অন্যদিকে কাল একটা লম্বা ইনিংসে দেখা গেছে হিট ম্যান-কে। পাশাপাশি তিনি এও স্পষ্ট বুঝতে পেরেছেন যে, তার থেকে হিট মরু শহর। ম্যাচের শেষ রোহিত বলেছেন,’এখানে লম্বা ইনিংস খেলা মোটেই সহজ নয়। এই আবহাওয়া ক্রিকেটারদের পুরোটা শুষে নেয়। হয়ত আমিও শেষ দিকে ক্লান্ত হয়ে পড়েছিলাম। একজন ব্যাটসম্যানকে শেষ পর্যন্ত ব্যাটিং করতে হবে, এই শিক্ষাও দিয়ে গেল এই ম্যাচ।’অন্যদিকে কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক বলেন,’এদিন বেশ ধকল গেল। দলের সমালোচনা একদমই করতে চাই না। দলের সবাই জানে কোন জায়গায় উন্নতি করতে হবে। প্যাট কামিন্স, মর্গ্যান এদিনই কোয়ারেন্টাইন শেষ করেছে। এই গরমে হঠাত্‍ এসে খেলা মোটেই সহজ নয়।’

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: