Nation

নর্মদা নদীর উপর কোভাদিয়া সবরমতী ওয়াটার এরোড্রাম ও সি প্লেন পরিষেবার উদ্বোধন করেন আজ নরেন্দ্র মোদি

গুজরাতের সবরমতি নদী থেকে সর্দার সরোবর পর্যন্ত দেশের প্রথম পরিষেবার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পল্লবী কুন্ডু : ভারতীয় পর্যটন শিল্পকে এক অন্য মাথায় পৌঁছতে পদক্ষেপ গ্রহণ কেন্দ্রের। গুজরাতের সবরমতি নদী থেকে সর্দার সরোবর পর্যন্ত দেশের প্রথম পরিষেবার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যা দেশের নতুন দিশা দেবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। আমাদের সকল কাছে লৌহমানব হিসেবেই পরিচিত সর্দার বল্লভ ভাই প্যাটেলের(Vallabhbhai Patel) ১৪৫ তম জন্মদিবসে নর্মদা নদীর উপর কোভাদিয়া সবরমতী ওয়াটার এরোড্রাম ও সি প্লেন পরিষেবার উদ্বোধন করেন আজ নরেন্দ্র মোদি।

অবশ্যই এদিন প্রথমবার পরিষেবা ব্যবহার করেন স্বয়ং প্রধানমন্ত্রী নিজেই। তাঁকে নিয়ে স্পাইসজেট এর একটি বিমানে পথ অতিক্রম করে এবং ওই বিমানে মেক ইন ইন্ডিয়া প্রকল্পের লোগো-ও লাগানো ছিল। পাশাপাশি এই পরিষেবা ঠিক কতটা ব্যায় সাপেক্ষ তাও জানা যায়। এই পরিষেবার খরচ ১৪০০ টাকা, প্রতিদিনই পরিষেবায় দুটি করে বিমান যাতায়াত করবে। প্রায় ২২০ কিলোমিটার পথ পাড়ি দিতে ৪৫ মিনিটের মত সময় নেবে এই সি প্লেন।

জানা যাচ্ছে যে, অনলাইনে এই সি প্লেনের টিকিটও বুক করা যাবে। টিকিট শুরু হবে পনেরশো টাকা থেকে চাহিদা অনুযায়ী দাম বাড়বে। যাত্রীদের ওঠানামার জন্য অ্যারোডম তৈরি করা হয়েছে । মলদ্বীপে এই ধরনের সি প্লেন খুবই জনপ্রিয়। এই সি প্লেনে বিমানকর্মী সমেত মোট ১৯ জন যাত্রী নিয়ে উড়তে পারবে। এই সি প্লেন দেশের পর্যটনে নতুন দিশা দেখাতে বলে মনে করছেন অনেকেই। তাই এবার এই বন্দি দশা থেকে মুক্তি পেলেই নিজের দেশের সি প্লেনের প্ল্যানিং ঝট-পট সেরে ফেলুন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: