Sports Opinion

ডেঙ্গু কবলে প্রাক্তন ফুটবলার ইন্দ্রনাথ পাল, ভর্তি হাসপাতালে

এলাকা পরিষ্কার এর দায়িত্ব বারবার এড়িয়ে গেছে কর্পোরেশন, শোনেনি অভিযোগ পর্যন্ত

দেবশ্রী কয়াল : একদিকে যেমন করোনার সংক্রমণ বেড়ে চলেছে অপরদিকে শুরু হয়েছে ডেঙ্গুর তান্ডব। এবার ডেঙ্গু(Dengue) আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রাক্তন ফুটবলার ইন্দ্রনাথ পাল (Indra Nath Pal)। গত রবিবার বালানন্দ হাসপাতালে(Balanand Hospital) গুরুতর অবস্থায় ভর্তি হন ইন্দ্রনাথ বাবু। সেদিন ওনার প্লেটলেট নেমে গেছিল ৫০ এ। তবে এখন অবস্থা বেশ স্থিতিশীল। প্লেটলেট এখন ৯০,০০০ এ রয়েছে। তা ১ লাখে গেলে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে যাবেন। এই মুহূর্তে ডঃ সুশান্ত সেনগুপ্ত এবং ডঃ দেবাঞ্জন দত্ত-র অবজার্ভেশনে রয়েছেন এই প্রাক্তন ফুটবলার।

ইন্দ্রনাথ বাবুর সাথে টেলিফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ” তাঁর এলাকা ১২৬ নং ওয়ার্ড, প্যারিস পাড়াতে তিনি এক নন, আরও অনেকেই ডেঙ্গুর কবলে পড়েছেন। সেখানে বেশিরভাগ টাই সব খোলা ড্রেন। বারবার কর্পোরেশনের কাছে অভিযোগ জানালেও তাঁরা সেইভাবে কর্ণপাত করেনি এই বিষয়ে। বছরে একবারও তাদের তরফ থেকে কোনো পরিষ্কার এর কার্য হয় কী না তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। আর তার জেরেই আজকের এই পরিস্থিতি তাঁর এবং তাঁর এলাকার মানুষদের।”

ইন্দ্রনাথ বাবু জানান, গত শুক্রবার তাঁর ডেঙ্গু ধরা পরে, এরপর শারীরিক অবস্থার অবনতি ঘটলে রবিবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও তিনি বলেন যে, কর্পোরেশনের থেকে বারবার সাহায্য চেয়েও সেখান থেকে বারবার বিষয়টি এড়িয়ে যাওয়া হয় তখন, বিবেকানন্দ সঙ্ঘ এর তরফ থেকে, নিজেদের খরচে বিজ্ঞানমঞ্চ নামের এক গ্রূপের সাথে যোগাযোগ করে সারা এলাকা স্যানিটাইজ করা হয়, পরিষ্কার করা হয়। নাহলে এলাকার অবস্থা আরও খারাপ হয়ে উঠত। কিন্তু কর্পোরেশন তাও নজর দিত না।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: