Big Story

পুজোর পরেই বাড়ছে সংক্রমণ, শীর্ষে কেরল

সংক্রমণের নিরিখে চতুর্থ স্থানে পশ্চিমবঙ্গ

মধুরিমা সেনগুপ্ত: সংক্রমণের নিরিখে চতুর্থ স্থানে উঠে এলো পশ্চিমবঙ্গ-এর নাম। রবিবার দেশে দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও উৎসবের মরসুমে ফের ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে প্রকাশ করা বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫,৯০৬ জন, করোনা মুক্ত হয়েছেন ১৬,৪৭৯ জন। পাশাপাশি অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে হয়েছে ১ লক্ষ ৭২ হাজার ৫৯৪।

ওনামের পর থেকেই সংক্রমণের শীর্ষে কেরালা। গত ২৪ ঘণ্টায় কেরালায় আক্রান্ত হয়েছেন ৮৯০৯ জন এবং করোনাতে প্রাণ হারিয়েছেন ৬৫ জনের। কেরালার পরেই সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র এবং তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। দুর্গাপুজো শেষ হওয়ার পরে সেই তালিকার চতুর্থ স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এমনকি দ্বিতীয় ডোজ নেওয়ার পরেও অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন বলে সূত্রের খবর। এর জেরে আপাতত চিন্তায় চিকিৎসকমহল এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

সম্প্রতি ১০০ কোটি টিকাকরণের মাইলস্টোন ছুঁয়ে ফেলেছে ভারত। ইতিমধ্যে দেশজুড়ে ১০২ কোটি ১০ লক্ষ ৪৩ হাজার ২৫৮টি টিকা দেওয়া হয়েছে। সংক্রমণ যাতে আরো না ছড়ায় সেদিকে বিশেষ নজর দিতে বলেছে কেন্দ্র। কোনোরকম উৎসবে আর কোনোরকম যাতে জমায়েত না হয় সেদিকের প্রত্যেক রাজ্যকে কড়া নজরদারি চালাতে বলা হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: