Sports Opinion

আজ মুখোমুখি কলকাতা-হায়দ্রাবাদ, কে রয়েছে কোন স্থানে

খুব গুরুত্বপূর্ণ আজকের ম্যাচ, জিততে মরিয়া দুই দল

দেবশ্রী কয়াল : আজ আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হবে আইপিলের ম্যাচ। খেলা হবে কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ। এই দুই দলই তাঁদের প্রথম ম্যাচ হেরে গিয়েছে। তাই আজকের ম্যাচ জিততে যে দুই দলই মরিয়া হয়ে থাকবে তা আর বলার অপেক্ষার রাখে না। প্রথম ম্যাচে হেরে যাওয়ার ফলে লিগ তালিকার সর্বশেষ বা অষ্টম স্থানে অবস্থান করছে কলকাতা নাইট রাইডার্স। তালিকার সপ্তম স্থানে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তাই আজকের ম্যাচ থেকে ঘুরে দাঁড়াতে চাইছে দুই দলই।

আজ কলকাতা নাইট রাইডার্স মাঠে নামবে হায়দ্রাবাদের বিরুদ্ধে তবে তার আগে কলকাতা দলে আসতে চলেছে বেশ কিছু বদল। প্রথমত যে বদলটি আসতে চলছে সেটি হচ্ছে আন্দ্রে রাসেলের ব্যাটিং পজিশন বদল। জানা যাচ্ছে এই ম্যাচে ব্যাটিং অর্ডারের প্রথম দিকে আসতে পারেন আন্দ্রে রাসেল কারণ গত মরশুম থেকেই রাসেল ব্যাটিং অর্ডারের প্রথম দিকে নামতে মরিয়া। গত ম্যাচে রাসেলকে শেষের থেকে নামানো হয়েছিল, আর সেই ম্যাচে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ রাসেল। আর তাই এবার আসলকে ব্যাটিং অর্ডারের উপরের দিকে নাম থাকতে পারে রাসেলের।

এছাড়াও এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স এর প্রথম একাদশে বেশ কিছু বদল আসতে পারে। গত ম্যাচে বল হাতে একদমই দাগ কাটতে পারেনি সন্দীপ ওয়ারিয়ার আর তাই এই ম্যাচে প্যাট কামিন্স, শিবম মাভির সঙ্গে দেখা যেতে পারে কামলেশ নগরকাট্টি কিংবা প্রসিদ্ধ কৃষ্ণার মধ্যে একজনকে। গত কয়েক দিন এই দুজনকে নিয়ে নেটে বিশেষ প্রশিক্ষণ করেন কেকেআর বোলিং কোচ। এছাড়াও গত ম্যাচে তিন নম্বরে নামা দীনেশ কার্তিকের ব্যাটিং অর্ডার এ পরিবর্তন হতে চলেছে। এই ম্যাচে দীনেশ কার্তিকের উপর বেশ কিছুটা চাপ থাকবে, যদি এই ম্যাচে কিছু অঘটন ঘটে যায় তাহলে দীনেশ কার্তিক তাঁর অধিনায়কত্ব হারাতে পারেন। এবং কেকেআর এর নতুন অধিনায়ক হতে পারেন বিশ্বকাপ জয়ী অধিকার ইয়ন মর্গ্যান। এছাড়া এই ম্যাচে বাদ পড়তে পারেন গত ম্যাচের খেলা নিখিল নায়ার। তার পরিবর্তে দলে আসতে পারেন রাহুল ত্রিপাঠী।

অপরদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ এর ডেভিড ওয়ার্নার কিন্তু পূর্ব ম্যাচে তেমন দাগ কাটতে পারেননি। তাই এই ম্যাচে কোমর বেঁধে নামতে চান তিনি। ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টোর ওপেনিং জুটি আইপিএল ২০২০-এর অন্যতম সেরা। কারণ দুই ব্যাটসম্যানই এখন জীবনের সেরা ফর্মে রয়েছেন। অভিজ্ঞ রশিদ খান, মহম্মদ নবি, মনীশ পান্ডে, ভুবনেশ্বর কুমাররা তো সানরাইজার্স হায়দরাবাদের অন্যতম ভরসা। তাঁদের বোলিং বিভাগ নিয়ে চিন্তায় রয়েছে দল। সেই সঙ্গে গত ম্যাচে অজি অল-রাউন্ডার মিচেল মারশের বেরিয়ে যাওয়া বাড়তি চিন্তায় ফেলেছে তাদের।

অর্থাৎ আজ শক্তির বিচারে দুই দল একই জায়গায়। হাড্ডাহাড্ডি একটা লড়াইয়ের অপেক্ষা। সাত বনাম আটের লড়াইয়ে যে জিতবে পয়েন্ট টেবিলে তারাই এগিয়ে যাবে। তাই এখন দেখার পালা আজকের ম্যাচ কে যেতে। তবে দুই দলই যে নিজেদের বেস্ট দিতে প্রস্তুত তা বোঝাই যাচ্ছে। আজকের খেলা শুরু হবে, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম থেকে সন্ধ্যে সাড়ে সাত টায়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: