Sports Opinion

২০২০ আইপিএল-এর নতুন লোগো প্রকাশ করলো বিসিসিআই, বহাল রইলো বিতর্ক

বিসিসিআই নতুন টাইটেল স্পনসর ড্রিম ইলেভেনের লোগোকে রেখেই ২০২০ সালের আইপিএলের নতুন লোগো প্রকাশ করল বিসিসিআই।

পল্লবী কুন্ডু : করোনা আবহে চলতি বছরে বেশ অনেকখানি সময় পিছিয়ে গেছে আইপিএল বা ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ। অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আইপিএল অনুষ্ঠিত হলেও তার টাইটেল স্পনসর নিয়ে একটা তর্ক রয়েই গেছিলো কারণ ভিভো ছিল একটা চৈনিক সংস্থা। আর তারপরেই টাইটেল স্পন্সরশিপের এই রেসে সকলকে পেছনে ফেলে বাজিমাত করেছে অনলাইন গেমিং কোম্পানি ড্রিম ১১। কিন্তু তারপরেও কমেনি বিতর্ক। তবে এসবের মধ্যেই ২০২০ আইপিএল-এর নতুন লোগো পেস করল বিসিসিআই।

বিসিসিআই নতুন টাইটেল স্পনসর ড্রিম ইলেভেনের লোগোকে রেখেই ২০২০ সালের আইপিএলের নতুন লোগো প্রকাশ করল বিসিসিআই। স্পনসরশিপ থেকে ভিভোকে সাসপেন্ড করার পর ড্রিম ১১-ই হয় ২০২০ এর টাইটেল স্পনসর। তবে আইপিএলের নয়া টাইটেল স্পনসরেও চিনা যোগের অভিযোগ উঠেছে। ড্রিম ইলেভেন নিয়ে আপত্তি জানিয়ে বিসিসিআইকে চিঠিও দেয় সর্বভারতীয় ব্যবসায়ী সমিতি। চিনা সংস্থা টেনসেন্টের ১৪ শতাংশ বিনিয়োগ রয়েছে ড্রিম ইলেভেনে। তাই চৈনিক যোগ পরোক্ষভাবে হলেও রয়ে গেল আইপিএলের সঙ্গে।

ক্রিকেট প্রেমীদের মধ্যে এক শোকের ছায়া নেমে এসেছিলো এই আইপিএল-এর স্থগিত থাকার খবরে। কিন্তু তারপরেই খেলা হবে জেনে তাদের মধ্যেই তৈরী হয় এক উৎসবের মরশুম। করোনা অতিমারীর জন্য পুজোর স্বাদ কলকাতাবাসী সেভাবে নিতে না পারলেও, সেই আশ্বাস মেটানোর জন্য তো ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ রইলো-ই।
আর এবার সমস্ত বিতর্ককে উপেক্ষা করে ২০২০ সালের আইপিএলের নতুন লোগো প্রকাশ করল বিসিসিআই।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: