Sports Opinion

আইপিএল এর কমেন্ট্রি এবার বাড়ি বসেই, আসছে নতুন চমক

করোনা পরিস্থিতিতে, ওয়ার্ক ফ্রম হোম এবার খেলার মাঠেও

দেবশ্রী কয়াল : করোনার মারণ প্রভাব পড়েছে সর্বত্র। দীর্ঘ কয়েক মাস ধরে বন্ধ খেলার মাঠ। যে ভাবে করোনার সংক্রমণ বেড়ে চলেছে তাতে দর্শকবিহীন খেলাও সম্ভব কী না সেই নিয়ে জাগছে প্রশ্ন। এই সময়ে উঠে আসছে কীভাবে হবে আইপিএল খেলা ? কারন আইপিএল না হলে হবে অনেক লোকসান। তাই সকল নিয়ম মেনে, মাঠে সীমিত সংখ্যক লোক এনে আইপিএল খেলানোর বিষয়ে বদ্ধপরিকর বিসিসিআই। অর্থাৎ মাঠেই হবে আইপিএল খেলা। কিন্তু এবারে আর ধারাভাষ্যকারদের সেই জন্য মাঠে আসতে হবে না, বসতে হবে না কমেন্ট্রি বক্সে। ঘরে বসেই সংশ্লিষ্ট কমেন্টেটররা এবার ধারাভাষ্য দিতে পারবেন। এমনই চিন্তা ভাবনা শুরু করেছে আইপিএল কর্তৃপক্ষ।

এই কঠিন পরিস্থিতিতে ঘরে বসেই ধারাভাষ্য দেওয়া এখন বর্তমানে সম্ভব কেবল। অতিমারীর কারণে, শুধু সবাইকে সুরক্ষিত রাখাই নয়, স্বল্প খরচের বিষয়টিও এর সঙ্গে জড়িত।

সম্প্রতি সেঞ্চুরিয়ন পার্কের একটি লাইভ ম্যাচে কমেন্ট্রি করছিলেন সঞ্জয় মঞ্জরেকর ও ইরফান পাঠান। ঘরে বসেই তাঁরা নিজেদের দায়িত্ব নিপুণভাবে সামলেছেন। নিজেদের অভিজ্ঞতা জানিয়ে পাঠান বলেছেন, তা ছিল এক ‘ম্যাজিক্যাল এক্সপেরিয়েন্স’।

অবশ্য মাঠে না গিয়ে অন্য একটি স্থানে থেকে আইপিএলে কমেন্ট্রি করার বিষয় এবারই নতুন নয়। গতবারেই মুম্বইয়ের সম্প্রচারকারী চ্যানেলের ষ্টুডিও থেকে ধারাভাষ্যকাররা নিয়মিত কমেন্ট্রি করে গিয়েছেন। ১০ টি বিভিন্ন ভাষায়। তবে এবারের আইপিএলে যাবে বেশ কিছু নতুন চমক। এখন কমেন্ট্রিও হবে ওয়ার্ক ফ্রম হোম।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: