Sports Opinion

অপেক্ষার অবসান ঘটিয়ে আজ থেকে আইপিএল, মুখোমুখি রোহিত-ধোনি

করোনা আবহে বিদেশের মাটিতে হচ্ছে খেলা, গ্যালারি হবে দর্শকশূন্য

দেবশ্রী কয়াল : বহু বাঁধা-বিপত্তিকে কাটিয়ে, সকল অপেক্ষার অবসান ঘটিয়ে আজ থেকে শুরু হতে চলেছে আইপিএল খেলা।তবে করোনা আবহের জেরে এবছর খেলা হবে বিদেশের মাটি সংযুক্ত আরব আমিরশাহিতে। আর আজকের এই উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হতে চলেছে আইপিএলের ইতিহাসে দুই সবচেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। আর প্রথম দিনের এই খেলা যে খুব হাডাহাড্ডি একটি লড়াই হতে চলেছে তা আরকারোর বুঝতে বাকি নেই। চারিদিকে সেই নিয়েই রয়েছে চরম উন্মাদনা। অপেক্ষা কেবল সন্ধ্যে সাড়ে সাতটার। এই প্রথম ম্যাচ জেতার জন্যে মুখিয়ে রয়েছে দুই দল, এখন দেখার পালা, কে যেতে এই প্রথম ম্যাচ।

আজকের ম্যাচ হবে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে। ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটায় ম্যাচ শুরু হবে। তবে সংযুক্ত আরব আমিরশাহীতে পিচ কেমন হবে, তা নিয়ে জল্পনা রয়েছে। আইপিএলের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বার পুরো টুর্নামেন্টই ভারতের বাইরে হচ্ছে। এর আগে ২০০৯-এ লোকসভা নির্বাচনের কারণে আইপিএল দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হয়েছিল। ২০১৪-তে টুর্নামেন্টের প্রথম ভাগ খেলা হয়েছিল আমিরশাহিতেই। কারণ, ওই সময় দেশে লোকসভা নির্বাচন চলছিল।


এবারের আইপিএল শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ। কিন্তু করোনার প্রকোপে তা পিছিয়ে যায়। এর পর আইপিএলের আয়োজন ঘিরে সংশয়ের মেঘ তৈরি হয়েছিল। টি ২০ বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার পর আইপিএল আয়োজনের সময় নির্ধারণ করতে সক্ষম হয় বিসিসিআই। এবার আমিরশাহির তিন শহর আবু ধাবি, দুবাই ও শারজাতে হবে আইপিএলের সকল ম্যাচগুলি।

এই অতিমারীতে সংক্রমণ রুখতে দর্শকশূন্য মাঠে খেলা হবে আইপিএলের ম্যাচ। শুরু থেকেই আইপিএলের চাকচিক্য ও আবেদন বাড়িয়েছে ভিড়ে ঠাসা স্টেডিয়াম। তবে এবার দর্শক ছাড়াই স্টেডিয়ামে হবে ম্যাচ। এবার সম্পূর্ণ ম্যাচ দর্শকদের দেখতে হবে টেলিভিশনের পর্দায়। এবারের এই দর্শক শূন্য গ্যালারিতে দর্শকদের উপস্থিতি ছাড়াই খেলোয়াড়রা কীভাবে নিজেদের উদ্দীপ্ত রাখতে পারেন, নজর থাকবে সেদিকেও।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: