Sports Opinion

করোনা আবহে আইসিসির নিয়ম লঙ্ঘন করলেন উথাপ্পা, ভাইরাল হল ভিডিও

বলের মধ্যে থুতু লাগানো নিষেধ, কিন্তু সেই ভুলই করে ফেললেন এই ক্রিকেট তারকা

দেবশ্রী কয়াল : অনেক বাঁধা বিপত্তি পেরিয়ে, একাধিক নিয়মের সাথে শুরু হয়েছে এই বছর আইপিএল খেলা। করোনা সংক্রমণের জেরেই এই বছর আরবের সুদূর আমিরশাহীতে হচ্ছে এই বছরের আইপিএল। খেলার আগেই করোনার জেরে একগুচ্ছ নিষেধাজ্ঞা জারি করে রেখেছিল আইসিসি। তার মধ্যে অন্যতম নিয়ম ছিল, কোনো ভাবেই বলের উপর থুতু লাগানো যাবে না। কিন্তু গতকালের ম্যাচে ঘটে গেল সেই ভুল। নিষেধাজ্ঞা অমান্য করে ফেললেন রবীন উথাপ্পা। গতকাল কেকেআর এর ম্যাচের বিরুদ্ধে এমনটাই করতে দেখা যায় তাঁকে। আর তারপরেই দ্রুত ভাইরাল হয়ে যায় সেই ভিডিও ক্লিপ।

কেকেআর এর ইনিংসে তৃতীয় ওভার চলাকালীন দেখা যায় যে নারিনের একটি সহজ ক্যাচ রাজস্থানের রবীন উথাপ্পা মিড অন অঞ্চলে নিতে ব্যর্থ হন। আর সেই ক্যাঁচ মিসের পরেই ফ্রাস্টেশানে পড়ে যান তিনি। আর সেই সময় একটু অন্যমনস্ক হয়েই বলে থুতু দিয়ে ঘষতে দেখে ধরে ফেলে টিভি ক্যামেরা। আর তার পরেই দ্রুততার সাথে ভাইরাল হয় এই ভিডিও।

করোনার সংক্রমণের জেরে অনেক সমস্যা সমাধান করে আরবে খেলার জন্যে অনুমতি পেয়েছিল বিসিসিআই। আইসিসির তরফে দেওয়া হয়েছিল বেশ কিছু নির্দেশিকা। আইসিসির এই সমস্ত নিয়ম নীতি মেনেই আইপিএল শুরু করার ছাড়পত্র পেয়েছিল বিসিসিআই। বলা হয়েছিল থুতুর পরিবর্তে বলকে উজ্জ্বল করতে ঘামের ব্যবহার করতে পারেন বোলাররা। এবং আইসিসির নিয়মানুযায়ী থুতু বলে ব্যবহার করলে প্রথমে দুবার সেই দলকে সাবধান করা হবে। তার পরে ও না মানলে হবে ৫ রান পেনাল্টি।

এই ঘটনার পর অনেকেই প্রবল সমালোচনা করেছেন রবীন উথাপ্পার কর্মকান্ডের। এখন দেখার বিষয় আইসিসির নিয়ম মেনে আইপিএল কতৃপক্ষ উথাপ্পার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেন কিনা। নাকি প্রথমবার কেবল ওয়ার্নিং দিয়েই ছেড়ে দেয়। যদিও বিশেষজ্ঞদের ধারণা, উথাপ্পা পুরনো অভ্যাসবশত ওই কাজটি করে ফেলেছেন। এটা কোনো ইচ্ছাকৃত ভুল নয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: