Sports Opinion

কবে হবে আইপিএলের পূর্ণাঙ্গ সূচীর ঘোষণা, কী বলছেন বিসিসিআই প্রেসিডেন্ট ?

আগস্টের শেষেই সূচী ঘোষণা হওয়ার কথা ছিল, কিন্তু সেপ্টেম্বরের শুরুতেও হল না ঘোষণা !

দেবশ্রী কয়াল : বহু সমস্যা পেরিয়ে করোনা আবহেই হতে চলেছে আইপিএল খেলা। আগামী 19 শে সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে এবারের আইপিএল। প্রথম থেকেই করোনা সঙ্কটে ঝুঁজছে আইপিএল খেলা, তবে এখন আর বেশি সময় নেই হাতে। কিন্তু এখনও আইপিএলের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হয়নি। ভারতীয় ক্রিকেট মহলে জল্পনা চলছে কবে ঘোষণা হবে সম্পূর্ণ সূচি। তবে এরই ইঙ্গিত এবার দিলেন দাদা অর্থাৎ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

এবারের আইপিএল খেলা হবে সংযুক্ত আরব আমিরশাহির আবুধাবি, দুবাই এবং শারজা এই তিনটি শহরে। এই তিনটি শহরের মধ্যে আবুধাবির করোনা প্রোটোকল খুব কড়াকড়ি। তুলনামূলক ভাবে নিয়মকানুন একটু শিথিল দুবাই ও শারজাতে। দুবাই কিংবা শারজা থেকে যতবার ক্রিকেটাররা আবুধাবিতে প্রবেশ করবেন ততবারই তাদের রুটিন মাফিকভাবে করোনা পরীক্ষা করাতে হবে।

এই বছর আইপিএলে আবুধাবিতে রয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ, সেই সমস্ত কথা বিবেচনা করে এবারের সূচি প্রকাশ করতে হবে বিসিসিআইকে। কয়েকদিন আগেই এই প্রসঙ্গে আইপিএলএর গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছিলেন আগস্ট মাসের শেষেই প্রকাশিত হবে আইপিএল এর পূর্ণাঙ্গ সূচি। কিন্তু তা হয়নি, আগস্ট মাস শেষ হয়ে গেছে তবে এখনও পর্যন্ত ঘোষণা হয়নি আইপিএলের পূর্ণাঙ্গ সূচি।

আর এবার এই প্রসঙ্গে মুখ খুললেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, মাঝে কিছু সমস্যা তৈরি হয়েছিল তবে এখন সব সমস্যা মিটে গিয়েছে আর কোন সমস্যা নেই আইপিএলের সূচি নিয়ে। আর তাই আজকেই হয়ত ঘোষিত হতে জেরে পারে আইপিএলের পূর্ণাঙ্গ সূচি। বর্তমানে এই সূচির অপেক্ষাতেই সমগ্র ক্রিকেট মহল সাথে অবশ্যই অপেক্ষা করে আছেন সকল ক্রিকেট অনুরাগীরা।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: