Sports Opinion

শেষমেশ অপেক্ষার অবসান, ১৭ সেপ্টেম্বর শুরু হচ্ছে আইপিএল

পিটিআইকে দেওয়া বিসিসিআইয়ের সূত্র জানাচ্ছে, ১৭ সেপ্টেম্বর শুরু হচ্ছে আইপিএল। ফাইনাল নভেম্বর মাসের ৮ তারিখে।

পল্লবী কুন্ডু : ভারতের সকল ক্রিকেট প্রেমীদের জন্যই এই মার্চ-এপ্রিল সময়টা খুব প্রিয়। ভাবলেই রীতিমত যেন শিহরণ জাগায়। নিজের পছন্দের শহরকে সাথে নিয়ে প্রায় প্রতি দিনই সকাল-সন্ধ্যায় চায়ের কাপ হাতে নিয়ে এক এক দফা মতবিরোধ হয়েই যায়। অন্যদিকে বিদেশী খেলোয়াড়েরাও এডেনে খেলতে সব থেকে বেশি পছন্দ করেন কলকাতার ‘চার্ম ফুল’ সেই ভক্তদের জন্য। কিন্তু চলতি বছরে সেই সব কিছুই করোনার চক্করে ভেস্তে গেছে। এবং প্রতিমুহূর্তেই চোখ রাখতে বোর্ডের দিকে। যে কখন কি সিদ্ধান্ত নেন তারা। আর এবার অপেক্ষার অবসান ঘটেছে। পিটিআইকে দেওয়া বিসিসিআইয়ের সূত্র জানাচ্ছে, ১৭ সেপ্টেম্বর শুরু হচ্ছে আইপিএল। ফাইনাল নভেম্বর মাসের ৮ তারিখে।

বিসিসিআইয়ের এক কর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানালেন, ‘আইপিএল সম্ভবত সেপ্টেম্বরের ১৭ তারিখে শুরু হতে চলেছে। শেষ হবে রবিবার নভেম্বরের ৮ তারিখে। এই ৫১ দিনের উইন্ডো ফ্র্যাঞ্চাইজি, ব্রডকাস্টার, এবং অন্যান্য স্টেকহোল্ডারদের পক্ষেও সুবিধা হবে।’ তবে চূড়ান্ত সিদ্ধান্ত বিসিসিআইয়ের গভর্নিং বডি আগামী সপ্তাহেই জানাবে। তবে ইতিমধ্যেই ফ্র্যাঞ্চাইজিদের এই বিষয়ে জানানো হয়ে গিয়েছে বলে খবর।

এর আগে ঠিক ছিল সেপ্টেম্বরের ২৬ তারিখ নাগাদ শুরু হবে লিগ। তবে সেই সূচি পিছিয়ে আনা হল আরো দশ দিন যাতে ভারতের অস্ট্রেলিয়া সিরিজের জন্য পর্যাপ্ত প্রস্তুতি পাওয়া যায়। বোর্ড কর্তা বলছেন, ‘অস্ট্রেলীয় সরকারের নির্দেশিকা মেনে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব সারতেই হবে। একটু এদিক ওদিক হলে সুচির নির্ঘন্ট মানাই মুশকিল হয়ে যাবে। ৫১ দিনের উইন্ডোতে ভালো খবর হল সূচি কাটছাঁট হচ্ছে না। ডাবল হেডারের সংখ্যাও কম। সাত সপ্তাহে আগের মতোই পাঁচটা ডাবল হেডার রাখা যাবে।’

করোনা পরিস্থিতিতে বারংবার বদলেছে তারিখ। এর সাথে সাথেই মেঘ জমেছে ভক্ত মহলেও। তাই এবার দীর্ঘ অপেক্ষার পর বোর্ডের এই সিদ্ধান্তে বেজায় খুশি ভারতের ক্রিকেট প্রেমীরা।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: