Sports Opinion

IPL : ট্রফির হাত বদলের লড়াই দেখতে তৈরী তো ?

আজ গরমাগরম ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স বনাম রয়াল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোর

পলবী কুন্ডু : ২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ(Indian Premier League), হাজারো বাঁধা-বিপত্তি কাটিয়ে নানান জল্পনা-কল্পনার মেঘ সরিয়ে আয়োজিত হয় আরব আমিরশাহিতে। দীর্ঘ সময়ের অবসর কাটিয়ে এবার প্রতিটি দল-ই ছিল বেশ আগ্রাসী ফর্মে। শেষ ম্যাচ অবধি অপেক্ষা করতে হয়েছে প্লে অফের কোয়ালিফাই টিমের তালিকা পেতে। গতকাল রাতেই ছিল চলতি মরশুমের শেষ ম্যাচ। তারপরেই নির্ধারিত হয়ে যায় কোন ৪ টি দল সরাসরি যাচ্ছে প্লে অফে। প্রথম দল মুম্বাই ইন্ডিয়ান্স, তারপরেই দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস, গতকাল মুম্বাইয়ের বিরুদ্ধে জিতে কলকাতার স্বপ্ন ভঙ্গ করে তৃতীয় স্থানে উঠে এলো সানরাইজার্স হায়দ্রাবাদ এবং চতুর্থ স্থানে রয়াল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোর।

তাহলে চলুন এবার দেখে নেওয়া যাক এই কোয়ালিফাই দল গুলি কে কার বিরুদ্ধে লড়বে -এদিন হায়দরাবাদের কাছে হেরে গেলেও লিগ টেবলে এক নম্বর থেকেই শেষ করলো মুম্বাই ইন্ডিয়ান্স। দুই নম্বরে দিল্লি ক্যাপিটালস। আর তাই বৃহস্পতিবার অর্থাৎ ৫ নভেম্বর প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে দিল্লি ও মুম্বাই।

মুম্বাইকে হারানোয় হায়দ্রাবাদের নেট রান রেটও ভালো হওয়ায় তিন নম্বরে উঠে এসেছেন ওয়ার্নাররা। এলিমিনেটরে শুক্রবার ৬ নভেম্বর হায়দ্রাবাদকে খেলতে হবে চার নম্বরে শেষ করা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। সেই ম্যাচ যে জিতবে তাদের সঙ্গে আবার দ্বিতীয় কোয়ালিফায়ারে রবিবারে ৮ নভেম্বর মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল। প্লে অফ শেষ হলেই ১০ নভেম্বর মঙ্গলবার দুবাইয়ে হবে ফাইনাল।

তবে ক্রিকেট প্রেমীরা ইতিমধ্যেই নিজেদের মনে একটা ছক কষেই নিয়েছেন যে এবারে ফাইনাল দুটি দল কারা হতে চলেছে। ভক্তমহল থেকে যে দুটি দলের নাম উঠে আসছে তারা হলো মুম্বাই এবং দিল্লি। তবে এটি ক্রিকেট, শেষ বল অবধি খেলা ঘুরিয়ে দেওয়ার চূড়ান্ত সম্ভাবনা থাকে। তাই কোনো কিছুই আগে থেকে জোর দিয়ে সম্ভব নয়। ট্রফির কি হাত বদল হবে নাকি পুরোনো ঘরেই ফিরবে তা বলবে সময়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: