Sports Opinion

দীনেশ কার্তিকের অধিনায়কত্ব নিয়ে বড় মন্তব্য গম্ভীরের, ব্যাটিং অর্ডার নিয়ে তুললেন প্রশ্ন

প্রশ্ন উঠছে দীনেশ কার্তিকের অধিনায়কত্ব নিয়ে, দাবি হচ্ছে তার বদলি নিয়ে

দেবশ্রী কয়াল : বারবার প্রশ্ন উঠছে কেকেআর এর অধিনায়ক দীনেশ কার্তিকের উপর। প্রশ্ন উঠছে তার অধিনায়কত্বের উপরেও। বিশেষ করে গত শনিবার যখন দিল্লি ক্যাপিটালস এর কাছে মাত্র ১৪ রানে হেরে যায় কলকাতা নাইট রাইডার্স। সেদিনের এই হারের পিছনে দায়ী করা হচ্ছে ক্যাপ্টেন দীনেশ কার্তিককে। বলা হচ্ছে সেদিন তার খারাপ অধিনায়কত্বের জন্যেই সেদিন কেকেআর হেরে গেছে। আর তারপর থেকে অনেকেই দীনেশ কার্তিককে অধিনায়কের পদ থেকে সরানোর জন্যে দাবি জানিয়েছে।

আর এবার এই প্রসঙ্গে মুখ খুললেন কলকাতা নাইট রাইডার্স দলকে দু’বার আইপিএল চ্যাম্পিয়ন করা অধিনায়ক গৌতম গম্ভীর। এদিন গৌতম গম্ভীর সরাসরি জানিয়ে দিলেন যে, আন্দ্রে রাসেল, ইয়ন মর্গ্যানের আগে ব্যাট করতে এসে খুব বড় ভুল করেছেন দীনেশ কার্তিক। ব্যাটিং অর্ডারে বদল আনতে হত। সম্প্রতি এক ক্রিকেটীয় ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাত্‍কারে গৌতম গম্ভীর সমালোচনা করেছেন অধিনায়ক দীনেশ কার্তিকের বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে। কলকাতার প্রথম দুটি ম্যাচে আন্দ্রে রাসেল এবং ইয়ন মর্গ্যানের আগে ব্যাট করতে আসেন দীনেশ কার্তিক, আর কার্তিকের এত আগে ব্যাট করতে আসা উচিত হয়নি, এমনটাই জানালেন গৌতম গম্ভীর।

এদিন সাক্ষাৎকারে গৌতম গম্ভীর বলেন দীনেশ কার্তিকের উচিত হয়নি মর্গ্যান- রাসেলের আগে ব্যাটিং করা। কার্তিকের উচিত্‍ ছিল ব্যাটিং অর্ডারে আরও নিচের দিকে নেমে ব্যাটিং করা। এছাড়াও গৌতম গম্ভীর বলেন এই মরশুমে নারিনের ফর্ম ভালো নেই তাই ওপেনিংয়ে শুভমান গিলের সঙ্গে রাহুল ত্রিপাঠীকে দিয়ে ওপেন করানো উচিত্‍। তাই এই ভুল গুলি না শুধরালে কিন্তু বেশ বড় মুশকিলের সম্মুখীন হতে হবে কেকেআরকে। আর এইভাবেই হয়ত ম্যাচ গুলি হাতের বাইরে চলে যেতে পারে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: