Sports Opinion

কলকাতার ভাগ্য মুম্বইয়ের হাতে, প্লে অফ এখনও অনিশ্চিত

কে জিতবে আর কে হারবে, অপেক্ষায় সবাই, নজর আজকের খেলায়

দেবশ্রী কয়াল : এই বৎসর আইপিএল একেবারে জমজমাটি। প্রত্যেকটি ম্যাচ ছিল নজর কাড়ার মতো। প্রায় ৪৯ টি ম্যাচ এর পরেও বোঝা যাচ্ছিল না করা খেলবে প্লে অফ। তারপর প্রথম দল হিসাবে কোয়ালিফাই করে মুম্বই ইন্ডিয়ান্স। গতকালের ম্যাচের পর জানা যায় পরবর্তী দুই দলের নাম যারা প্লে অফে কোয়ালিফাই করছে। গতকাল এর পর প্লে অফার দৌড়ে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর(Royal Challengers Bangalore) এবং দিল্লি ক্যাপিটালস(Delhi Capitals)। এখন লড়াই চতুর্থ স্থানের জন্য। যা আজকের ম্যাচের পরেই একদম স্পষ্ট হয়ে যাবে। চতুর্থ স্থানের জন্যে এখন লড়াইয়ে বজায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ।

আজ মঙ্গলবার রাতে চলতি IPL-এর লিগ টেবিলের শেষ ম্যাচ। মুখোমুখি আজ সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) এবং মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। চতুর্থ স্থানের জন্য লড়াই হায়দরাবাদ ও কলকাতার মধ্যে। কলকাতার সবকটি ম্যাচ খেলা হয়ে গেছে। এখন শুধু ওয়ার্নারদেরই এই একটি ম্যাচ বাকি। আর এই ম্যাচেই ঝুলছে নাইটদের নিয়তি। আজকের ম্যাচে যদি মুম্বই এর বিপক্ষে সানরাইজার্স হেরে যায় তাহলে প্লে অফে চতুর্থ স্থানে জায়গা করে নেবে কলকাতা নাইট রাইডার্স। তবে হায়দ্রাবাদ যদি আজকের ম্যাচে জয়লাভ করে তাহলে সোজা তারা স্থান নিয়ে নেবে প্লে অফে।

তবে গতকালের ম্যাচেও প্লে-অফ যাওয়ার একটা সম্ভাবনা পড়ে ছিল KKR-এর সামনে। গতকাল যদি আরসিবির দেওয়া ১৫৩ রানের টার্গেটটা ১৭.৪ ওভারের মধ্যে দিল্লি ক্যাপিটালস তুলে ফেলতে পারত তাহলে এদিন দিল্লির সঙ্গে প্লে-অফে চলে যেত কেকেআর। কারণ সেক্ষেত্রে আরসিবির নেট রান রেট নেমে আসত নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) নীচে। আবার দিল্লি যদি ১৩৪ অলআউট হয়ে যেত বা তার বেশি না তুলতে পারত, তা হলেও এ দিনই প্লে-অফে চলে যেত কেকেআর। শুধু দিল্লি নয়, আরসিবির সঙ্গে। কারণ তখন দিল্লির নেট রান রেট কেকেআরের চেয়ে খারাপ হয়ে যেত।

কিন্তু কাল এগুলোর একটাও কিছু হয়নি। প্লে অফে কেকেআর এর ভাগ্যের কড়ি নড়বে কী না তার জন্যে আজকের ম্যাচ এর শেষ পর্যন্ত অপেক্ষা করতেই হবে। আজ যদি মুম্বই জিততে পারে একমাত্র তখনি কিন্তু কেকেআর এর ভাগ্য খুলতে পারে এবং খেলতে পারে প্লে অফ। অপরদিকে দারুন ফর্মে রয়েছে হায়দ্রাবাদ, সুতরাং কী হবে এখনিই কিছু বলা মুশকিল। অনিশ্চিত অবস্থাতে রয়েছে কেকেআর দলের ভাগ্য।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: