Sports Opinion

প্লে অফ খেলার আশা বজায় এখনও কেকেআর এর, তবে বাঁধা অনেক

অনেক গুলি ম্যাচের উপর নির্ভর করছে কেকেআর এর ভাগ্য, সহজ নয় প্লে অফ

দেবশ্রী কয়াল : এখনও একটু আশা বেঁচে রয়েছে কেকেআর(Kolkata Knight Riders) এর জন্যে। প্লে অফে উত্তীর্ণ হওয়ার জন্যে রয়েছে ক্ষীণ আশা। গতকাল রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে হেরেছে পাঞ্জাব, যার জেরে লাভ হয় নাইট শিবিরের। তবে আসন্ন ম্যাচে রাজস্থান রয়্যালস(Rajasthan Royals) এর বিরুদ্ধে মাঠে নামবে নাইট রাইডার্স। আর সেই ম্যাচে জিততে হবে নাইট শিবিরকে। নাহলে কিন্তু এই বৎসর টুর্নামেন্ট থেকে নিতে হবে বিদায়। সুতরাং আসন্ন এই ম্যাচের উপর কেকেআর এর প্লে অফের ভাগ্য নির্ভর করছে।

এই ম্যাচে কেকেআর রাজস্থানকে হারালে স্মিথের দল ১২ পয়েন্টে লিগ শেষ করবে। অন্যদিকে রবিবার দুপুরে যদি চেন্নাই সুপার কিংস(Chennai Super Kings), পঞ্জাবকে(Kings Xi Punjab) হারিয়ে দেয়, তাহলে পাঞ্জাবও ১২ পয়েন্টে লিগ শেষ করবে। তখন পাঞ্জাব ও রাজস্থান ১২ পয়েন্টে এবং কেকেআর ১৪ পয়েন্টে থাকায় সুবিধেজনক অবস্থায় থাকবে। সেখান থেকে প্লে অফে যাওয়ার জন্যে পথ অনেকটা সুবিধা হবে।

আগামী কাল রবিবার কার্যত আইপিএল(IPL) ২০২০-র প্রি-কোয়ার্টার ফাইনাল খেলতে নামবে কেকেআর। শেষ ম্যাচে রাজস্থানকে হারিয়ে দিলে কেকেআরের পয়েন্ট দাঁড়াবে ১৪। তবে তার আগে দুপুর ৩ টে ৩০ মিনিটের ম্যাচে চেন্নাইয়ের প্রতিপক্ষ হবে পঞ্জাব। কিন্তু সেই ম্যাচটি যদি পঞ্জাব জিতে যায় তাহলে কেকেআরের ম্যাচ কার্যত নিয়মরক্ষার হয়ে থেকে যাবে। তবে কালকের ম্যাচে কেকেআর রাজস্থানকে ও চেন্নাই পাঞ্জাবকে হারালেও, কেকেআরের সামনে বাধা হয়ে দাঁড়াবে সানরাইজার্স হায়দরাবাদ(Sunrisers Hyderabad)। কারন ডেভিড ওয়ার্নারের দলের সামনে এখনও বাকি রয়ে গেছে ২টি ম্যাচ।

সানরাইজার্স তাঁদের শেষ দুই ম্যাচ জিতে ১৪ পয়েন্টে পৌঁছলে এবং কেকেআর ১৪ পয়েন্টে থাকলে দুজনের মধ্যে নেট রান রেটে এগিয়ে থাকা দল প্লে অফে পৌঁছবে। আর শেষ ম্যাচে কেকেআর হেরে গেলে প্লে-অফে যাওয়ার কোনও সুযোগই থাকবে না আর তাদের কাছে। কারণ ইতিমধ্যে তিন দলের পয়েন্ট ১৪ আছে। এদিন কেকেআর হারলে রাজস্থানের পয়েন্ট হবে ১৪। সেক্ষেত্রে প্লে-অফের লড়াইয়ে থাকবে পঞ্জাব, রাজস্থান ও হায়দ্রাবাদ। অর্থাৎ কালকের প্রত্যেকটি ম্যাচই বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে কলকাতা শিবিরের জন্যে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: