Sports Opinion

প্লে অফের স্বপ্ন ভাঙল কেকেআর এর, বাজিমাত করল হায়দ্রাবাদ

এই বছরের মতো বন্ধ সকল পথ, আসতে হবে পরের বছর

দেবশ্রী কয়াল : প্লে অফে খেলার স্বপ্ন ভঙ্গ হল কেকেআর(Kolkata Knight Riders) এর। কেকেআর এর স্বপ্নের পথে শেষ পেরেকটা পুঁতল সানরাইজার্স হায়দ্রাবাদ(Sunrisers Hyderabad)। আর তার সাথেই প্লে অফে চতুর্থ স্থানে নিজেদের জায়গা করে নিল হায়দ্রাবাদ। আইপিএল (IPL) ২০২০ এর লীগ এর শেষ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের(Mumbai Indians) বিরুদ্ধে মাঠে নেমেছিল হায়াদ্রাবাদ। এই ম্যাচে যদি হায়দ্রাবাদ হেরে যেতো, কেবলমাত্র তখনই প্লে অফে ওঠার সুযোগ পেতো কেকেআর। তবে এদিন সানরাইজার্সকে জেতানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন বাংলার ঋদ্ধিমান, যিনি একদা নাইট রাইডার্সের হয়ে মাঠে নেমেছেন।

গতকালের ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় হায়দ্রাবাদ। রোহিত শর্মা মাত্র ৪ রান করেই আউট হয়ে যান। এরপর কুইন্টন ডি’কক ২৫ রান যোগ করেন দলের হয়ে। অন্যদিকে সূর্যকুমার যাদবও দলের হয়ে ৩৬ রানের ইনিংস খেলেন। ঈশান কিষাণও ৩৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। শেষ দিকে কায়রন পোলার্ড দলের হয়ে ২৫ বলে ঝোড়ো ৪১ রানের ইনিংস খেলেন। যে কারণে মুম্বাইয়ের দল নির্ধারিত ২০ ওভারে ১৪৯ রান করতে সফল হয়। হায়দ্রাবাদের হয়ে সন্দীপ শর্মা ৩ উইকেট নেন। অন্যদিকে জেসন হোল্ডার আর শাহবাজ নদীমও ২টি করে উইকেট নেন গতকালের ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে।

অপরদিকে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ঋদ্ধিমান সাহা ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৫ বলে অপরাজিত ৫৮ রানের দুরন্ত ইনিংস খেলেন। হায়দরাবাদ ১০ উইকেটের বড় ব্যাবধানে ম্যাচ জিতে প্লে-অফে জায়গা করে নেয়। প্রথমে ব্যাট করে মুম্বই ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ১৭.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৫১ রান তুলে ম্যাচ জিতে যায়। যার ফলে তারা এখন প্লে অফের জন্য কোয়ালিফাই করে ফেলেছে। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্সের দল আইপিএল ২০২০ থেকে ছিটকে গিয়েছে। এই বৎসরের মতো কলকাতার লড়াই থেমে গেছে। এখন অপেক্ষা আরও এক বছরের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: