Sports Opinion

মুখোমুখি দিল্লি বনাম মুম্বই, কে কোয়ালিফাই করে খেলবে ফাইনাল ?

হতে চলেছে রোমহর্ষক ম্যাচ, অপেক্ষায় সকলে

দেবশ্রী কয়াল : আইপিএল (IPL) ২০২০ এর আজ প্রথম প্লে অফ কোয়ালিফাই ম্যাচ। আরবের মাঠে খেলা হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) বনাম দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। এবারে প্রথমবার দিল্লি কোয়ালিফাই করবে নাকি পঞ্চমবার কোয়ালিফাই করবে মুম্বই, প্রশ্ন সবার মনে। আজ ঠিক সন্ধ্যে সাড়ে সাতটার সময়, দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই হাইভোল্টেজ ম্যাচ। আজকে যে দল জিতবে তারা সোজা পৌঁছে যাবে ফাইনালে। অপরদিকে পরাজিত দলকে, কোয়ালিফায়ার ২ এর বিজয়ী দলের সঙ্গে খেলতে হবে ফাইনালের টিকিটের জন্য।

এই বৎসরের লীগের প্রায় প্রত্যেকটি ম্যাচই ছিল রুদ্ধশ্বাস পূর্ণ। অনেক শেষে এসে প্লে অফের ফাইনাল ৪ দলকে পাওয়া যায়। চলতি আইপিএলে লীগ পর্বের ১৪ টি ম্যাচের মধ্যে ৯ টি ম্যাচে জিতে শীর্ষস্থানে বিরাজ করছে মুম্বই ইন্ডিয়ান্স। দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস। শ্রেয়স আইয়াররা ১৪ টির মধ্যে ৮ টি ম্যাচ জিতেছে। আর আজ এই দুই দুর্দান্ত বিধ্বংসী দলের মধ্যে হতে চলেছে হাড্ডাহাড্ডি টক্কর। আজকের ম্যাচে জিত মানেই কিন্তু হাতে সোজা এসে যাবে ফাইনাল খেলার টিকিট। পরাজিত দলকে করতে হবে অপেক্ষা।

ড্রিম ইলেভেন আইপিএল ২০২০তে দুরন্ত ছন্দে রয়েছে মুম্বই ইন্ডিয়ানস। আজকের খেলার শুরুতে কুইন্টন ডিকক, ইশান কিশান, সূর্যকুমার যাদব এবং মিডিল অর্ডারে হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, কায়রন পোলার্ডরা দুরন্ত ছন্দে রয়েছেন। বল হাতে জসপ্রীত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, রাহুল চাহাররা আগুন ঝরাচ্ছেন। সেইসঙ্গে গত ম্যাচে চোট সরিয়ে মুম্বই দলে ফিরেছেন অধিনায়ক রোহিত শর্মা। যার ফলে অতিরিক্ত আত্মবিশ্বাসী এই দল। এই মুহূর্তের সবথেকে বেশি ব্যালেন্সড দল মুম্বই, কেউই কারোর উপর নির্ভরশীল নয়। সবাই এক একটা যেন তুরুপের তাস।

অপরদিকে লীগের দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস। দিল্লি ক্যাপিটালসের শুরুটা বেশ ভালো হলেও শেষের বেশ কয়েকটি ম্যাচে হতাশ হয়েছেন তাঁরা, দেখেননি জিতের মুখ। তবে ফর্মে রয়েছেন শিখর ধবন, আজিঙ্কে রাহানে। শ্রেয়স আয়ার, ঋষভ পন্থ, মার্কাস স্টয়নিসরা মিডল অর্ডারে দলকে এগিয়ে নিয়ে যেতে পারেন দারুণ ভাবে। তাছাড়া বল হাতে দিল্লির প্রধান অস্ত্র কাগিসো রাবাডা এবং এনরিচ নর্তজে রয়েছেন স্বপ্নের ফর্মে। তাই দুবাইয়ের বাইশ গজে যে এক রোমহর্ষক লড়াই দেখা যাবে সে বিষয়ে কোনো সন্দেহ থাকার কথা নয়। তাই আইপিএল ২০২০ ফাইনাযে কোন দল প্রথমে কোয়ালিফাই করতে চলেছে তা জানার জন্যে অবশ্যই চোখ রাখতে হবে টিভির পর্দায় এবং হটস্টারে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: