Travel

ভ্রমণপিয়াসীদের জন্য আকর্ষণীয়ও স্থান হতে পারে ‘রিম্বিক’

শীতকালে পরিবার নিয়ে ঘুরতে যাওয়ার জায়গার তালিকার মধ্যে দার্জিলিংয়ের 'রিম্বিক' এই জায়গাকে বেছে নিতেই পারেন

চৈতালি বর্মন : ভ্রমণপিয়াসী মানুষদের কাছে দার্জিলিং(Darjeeling) খুব আকর্ষিণীয়ও একটি জায়গা।শুধু ভ্রমণপিয়াসী মানুষই নয় সবার কাছেই দার্জিলিং খুবই পছন্দের জায়গা। খুব বিখ্যাত কিছু হিল স্টেশন র মধ্যে খুব সহজ একটা নাম যেটা আমরা শুনেই থাকি তার নাম হলো দার্জিলিং। খুব পরিচিত এবং গোছানো একটি পাহাড়ি শহর। বর্তমানে প্রচুর পর্যটক এবং হোটেল র ভীড়ে দার্জিলিং ভীষণ ভাবেই জর্জরিত।তাই এই ভীড় কাটানোর জন্য খুব সহজেই যাওয়া যেতে পারে রিম্বিক(Rimbick) এ।

দার্জিলিং থেকে ৫৬ কিলোমিটার দূরে।রিম্বিক( Rimbick)এখনো তেমন জনবহুল হয়ে ওঠেনি।খুব নিরিবিলি এবং শান্ত গ্রাম।শুধু রিম্বিক ই না এইখান থেকে যাওয়া যেতে পারে এরকম বহু জায়গায় ই আছে।যেমন-বারেমাংওয়া,ছোটেমা‌ংওয়া,তিনচুলে, তাগদ।এই সব গুলোই খুব ছোট ছোট পাহাড়ি গ্রাম।যেখানে পর্যটকদের আনাগোনা এখনো ও সেরকমভাবে হয়ে ওঠেনি।তিনচুলে গ্রাম টি দেখলে প্রথমে সবারই মনে হবে যে এটি কোনো পাহাড়ি অঞ্চল নয় বরং একটি বড় জঙ্গল

তবে আশ্চর্যের ঘটনা এই যে এই অঞ্চল থেকে ই কাঞ্চনজঙ্ঘার পুরো ব্যপ্তি টা একেবারে পরিস্কার ভাবে দেখা যায়।হোটেল বনাম হোমস্টোর সংখ্যা ও এইখানে হাতে গোনা ৩ থেকে ৪ টে।এই অঞ্চলে প্রায় সবসময় ই কাঞ্চনজঙ্ঘার কনকনে ঠান্ডা হওয়ার তীব্র দাপট চলে।দুপুর পেরোতে না পেরোতেই এই অঞ্চলের বাইরে পা রাখা ই সম্ভব হয় না।তিনচুলে তে শীতের দাপট অন্যান্য পাহাড়ি গ্রামের তুলনায় অনেক বেশি মারাত্মক।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: