Entertainment

বসন্তের সন্ধ্যাতে আবারো ফিরছে শাস্ত্রীয় সংগীতের ঝংকার

করোনা বিধির সব নিয়ম মেনেই শ্রোতাদের প্রবেশ করানো হবে বলে জানা যাচ্ছে

তিয়াসা মিত্র : করোনা কালের সময়ে শাস্ত্রীয় সঙ্গীতের কোনও অনুষ্ঠান হয়নি শহরে। যা হয়েছে, সবই ভার্চুয়াল মাধ্যমে। ধীরে ধীরে যখন স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি, স্কুল-কলেজ খুলেছে, তখন কলকাতা স্বাদ পেতে চলেছে ষড়জ থেকে নিষাদের।

আগামী কাল, শুক্রবার থেকে রবিবার পর্যন্ত জিডি বিড়লা সভাগারে ‘বসন্ত-উৎসব’। প্রথম দিন কণ্ঠসঙ্গীতে ওংকার দাদরকর। তবলায় সহযোগিতা করবেন বিভাস সাংহাই, সারেঙ্গিতে সারওয়ার হোসেন এবং হারমোনিয়ামে গৌরব চট্টোপাধ্যায়। দ্বিতীয় অনুষ্ঠান সেতার বাদন। শিল্পী কুশল দাস। তাঁর সঙ্গে তবলায় থাকবেন অরূপ চট্টোপাধ্যায়।

দ্বিতীয় দিন, অর্থাৎ শনিবার কণ্ঠসঙ্গীতে রুচিরা পাণ্ডা। তাঁর সঙ্গে তবলায় সহযোগিতা করবেন সৌমেন সরকার। হারমোনিয়ামে অনির্বাণ চক্রবর্তী। শনি-সন্ধ্যার দ্বিতীয় অনুষ্ঠান বাঁশিবাদন। শিল্পী প্রবীণ গোড়খিন্ডি এবং ষড়জ গোড়খিন্ডি, তবলায় ওজাস অধিয়া। শেষ দিন, অর্থাৎ রবিবারের প্রথম শিল্পী ইন্দ্রায়ূধ মজুমদার। তবলায় থাকবেন অনুব্রত চট্টোপাধ্যায়। দ্বিতীয় অনুষ্ঠান কণ্ঠসঙ্গীতের। শিল্পী আরতি অনকলিকর। তবলায় সমর সাহা এবং হারমোনিয়ামে গৌরব চট্টোপাধ্যায়। অন্নপূর্ণাদেবী ফাউন্ডেশনের উদ্যোগে এই অনুষ্ঠান জিডি বিড়লা সভাগারে। সন্ধ্যা ছ’টা থেকে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: