Nation

শুধুমাত্র রাস্তা আটকেছিলো বলেই কি খুন করা হলো ওই কিশোরকে, নাকি এর নেপথ্যে রয়েছে অন্য কারণ !

জগদ্দলের পাঁচ নম্বর গলির ঘটনা, বছর ষোলোর ওই কিশোর কিছু বুঝে ওঠার আগেই শেষ হয়ে গেলো সব কিছু। শুধুমাত্র পড়ে রইলো প্রাণহীন নিথর দেহটি।

পল্লবী কুন্ডু : জগদ্দলের পাঁচ নম্বর গলির ঘটনা। মুহূর্তের মধ্যেই ওলোট-পালট হয়ে গেলো যেন সব কিছু। বছর ষোলোর ওই কিশোর কিছু বুঝে ওঠার আগেই শেষ হয়ে গেলো সব কিছু। শুধুমাত্র পড়ে রইলো প্রাণহীন নিথর দেহটি। আর চার-পাশ থেকে চিৎকার ধর ! ধর ! ধর ! রাস্তা দিয়ে বাইকে চড়ে যাচ্ছে এলাকারই কুখ্যাত দুষ্কৃতীরা। এদিকে সেই সময় রাস্তার মাঝেই ছিল ওই কিশোর। বাইকের হর্ন শুনতে হয়তো পেয়েছিল। কিন্তু রাস্তা দিয়ে সরে আসার সময় টুকুও ছিলোনা তাদের কাছে। পকেট থেকে বন্দুক বের করে প্রথমে ওপরে গুলি। তারপরের টার্গেট কিশোর। তার মাথায় এফোঁড়-ওফোঁড় হয়ে গেল গুলি। ঘটনাস্থলেই রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়ে সে।

স্থানীয়দের দাবি, এই ঘটনার সঙ্গে জড়িত পঙ্কজ ও সাদ্দামের দল এলাকার কুখ্যাত দুষ্কৃতী বলেই পরিচিত। তারা নানা অসামাজিক কাজকর্ম করে সারাক্ষণ। কেউ তাদের বিরোধিতা করলেই পরিণামে হুমকি, মারধর এমনকী প্রাণহানিও হতে পারে। তাই ভয়ে কেউই তাদের বিরুদ্ধে মুখ খোলে না। পাশাপাশি প্রত্যক্ষদর্শীদের দাবি, নিহত ওই কিশোরের নাম আবদুল ওয়াকার। ওই কিশোর আগাগোড়াই শান্ত স্বভাবের। কোনো ঝামেলায় জড়ায় না সে। শনিবার ভিড়ে ঠাসা রাস্তাতেই যে এমন কাণ্ড ঘটে যাবে তা ভাবতে পারেননি কেউই। ভাটপাড়া স্টেট জেনারেলে নিয়ে গিয়ে শেষ চেষ্টা করা হয় তবে লাভ হয়নি। কিশোরের মৃত্যু মানতে পারছেন না তার পরিজন এবং প্রতিবেশীরা।

একজন দুষ্কৃতী পালিয়ে বাঁচলেও হাতেনাতে ধরা পড়ে যায় আরেকজন। তারপর ক্ষুব্ধ জনতার চলে গণ পিটুনি। পুলিশের হাতে আপাতত তুলে দেওয়া হয়েছে তাকে। পুলিশ কিশোরের দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। শুধুমাত্র রাস্তা আটকানোর কারণে খুন নাকি এই ঘটনার আড়ালে অন্য কোনও কারণ রয়েছে তা খতিয়ে দেখছেন পুলিশ আধিকারিকরা। ঘটনাকে ঘিরে বেশ চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকা জুড়ে। এলাকাবাসীর নিরাপত্তায় নজরদারি চালাচ্ছে পুলিশ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: