West Bengal

রাজ্যের সাথে রাজ্যপালের সংঘাত চরমে, এরই মধ্যে রাজ্যপালের সাথে সাক্ষাৎ অমিত শাহের

রাজ্যের আইনশৃঙ্খল নিয়ে আলোচনা করতে চান রাজ্যপাল, তাঁর মতে বৈঠক হবে সাংবিধানিক

দেবশ্রী কয়াল : রাজ্যের সাথে রাজ্যপালের সংঘাত কারোর কাছে আজ আর অজানা নয়। মমতা ব্যানার্জি কিভাবে রাজ্য চালাচ্ছেন এবারে সেই বিষয়েই অবগত করতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে বৈঠকে বসবেন রাজ্যপাল জগদীপ ধনকর। আর এই কথা রাজ্যপাল নিজে জানিয়েছেন ট্যুইটের মাধ্যমে। সাম্প্রতিক রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই নাকি অমিত শাহের সাথে সাক্ষাৎ করতে চান রাজ্যপাল। তবে এই সাক্ষাৎ যে সাংবিধানিক নিয়মেই হবে এর উল্লেখও রাজ্যপাল করেন এদিন তাঁর টুইট্যারে।

এদিন টুইট্যারে জগদীপ ধনকর জানিয়েছেন, সংবিধানের ১৫৯ ধারা অনুযায়ী রাজ্যপালের কর্তব্য মেনে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করছেন। সংবিধান রক্ষা করা এবং সংবিধান মেনে রাজ্য চালানোর প্রয়াস যাতে সর্বাত্মক হয় সেই চেষ্টাই তিনি করছেন। তিনি বলেন, রাজ্যের এমন কঠিন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোর, তাঁদের মঙ্গলের জন্য কাজ করে নাকি তাঁর এখন মূল কাজ। তবে প্রশ্ন উঠছে, কেবল এই কারণেই নাকি নিজের সাথে রাজ্যের যে সংঘাত, যে চাপান-উতোর চলছে যে বিষয়েই আলোচনা করতে এই বৈঠক অমিত শাহের সাথে করছেন রাজ্যপাল।

তবে আজকের এই আলোচনা যে বেশ তাৎপর্যপূর্ণ হতে চলেছে তা নিয়ে কিন্তু কোনো সন্দেহ নেই। রাজনৈতিক মহলে এই নিয়ে ইতিমধ্যে শুরু হয়ে গেছে সমালোচনা। গত কয়েক মাসে, রাজ্য সরকারের সাথে অনেকবার রাজ্যপালের ঘটেছে সংঘাত। কখনও করোনা মোকাবিলা, কখনও আম্ফানে দুর্নীতি, রেশন চুরি, শিক্ষা ব্যবস্থা নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল। কখনও চিঠি পাঠিয়ে বা কখনও বা টুইট্যারে চলেছে সেই সংঘাত। আজকের এই বৈঠকে সেই সব বিষয় নিয়ে যে আলোচনা হতে পারে সেই নিয়ে রয়েছে সম্ভাবনা।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: