West Bengal

শাসক দলকে দুষে আবারও ট্যুইট রাজ্যপালের

পুলিশ-প্রশাসন নাকি শাসক দলের হয়ে কাজ করছে বলে উঠেছে অভিযোগ তাদের নিরপেক্ষভাবে কাজ করার পরামর্শ দিয়েছেন ধনকর

দেবশ্রী কয়াল : রাজ্যের সাথে রাজ্যপালের সংঘাত নতুন কোনো বিষয় না। রাজ্যপালের মনের মতো কোনো বিষয় না হলেই শাসক দলের বিরুদ্ধে গিয়ে ট্যুইট বা চিঠি লিখে ফেলেন। আর এবারেও তার অন্যথা হয়নি, সুদূর পাহাড়ে বসেও রাজ্যের পুলিশ-প্রশাসনের তুমুল সমালোচনায় সরব রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। আজ সোমবার সকালবেলা রাজ্যকে দুষে আবারও ট্যুইট করেন জগদীপ। রাজ্যের পুলিশ-প্রশাসন শাসকদলের হয়ে কাজ করছে বলে আবারও অভিযোগ তোলেন জগদীপ ধনকড়।

এদিন ট্যুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ট্যাগ করে রাজ্যপাল অভিযোগ করেন, ”রাজনৈতিকভাবে অনুপ্রাণিত সরকারী কর্মচারীদের সম্পর্কে আমার সতর্কতাগুলি আংশিকভাবে কার্যকর হয়েছে। কারণ কেউ কেউ এখনও অস্বীকার করে যে এই ধরনের দুর্ব্যবহারের গুরুতর কর্মজীবন এবং অপরাধমূলক পরিণতি রয়েছে। তাদের অবশ্যই মনোযোগ দিতে হবে। আপনি সর্বদা এত উঁচু হন, আইন সর্বদা আপনার উপরে থাকে, এবং সংশোধন করে।” এরপর ওপর আরও এক টুইটে রাজ্যের পুলিশ-প্রশাসনকে নিরপেক্ষভাবে কাজ করতে পরামর্শ দিয়েছেন রাজ্যপাল।

বারবার রাজ্যের সাথে সংঘাত ঘটেছে রাজ্যপালের। নানান বিষয়ে সরকরের সমালোচনা করেছেন তিনি। খোদ মুখ্যমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন। কিন্তু সম্প্রতি রাজ্য সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে রাজ্যপাল জগদীপ ধনকড়ের ভূমিকার প্রশংসাই শোনা গিয়েছে। নিজের গণ্ডির মধ্যে থেকেই রাজ্যপাল যাবতীয় কর্তব্য পালন করে যাচ্ছেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: