Nation

ফের উত্তপ্ত সীমারেখা, ৩ ভারতীয় জওয়ান সহ নিহত ৬ পালটা জবাব ভারতের

আক্রমণের জবাব দেয় ভারত, দুপক্ষের মধ্যেই চলে সংঘাত

পল্লবী কুন্ডু : আবারো যুদ্ধ বিরতি চুক্তি লঙ্ঘন পাক সেনার। সংঘর্ষ সীমারেখা জুড়ে। জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) বারমুল্লা জেলায় পাকিস্তানের ছোড়া গোলাগুলিতে উরি সেক্টেরে (Uri) প্রাণ হারালেন ৬ জন। এর মধ্যে ৩ জন নিরাপত্তাকর্মী ও ৩ জন সাধারণ নাগরিক।
তবে সাথে সাথেই এই আক্রমণের জবাব দেয় ভারত। দুপক্ষের মধ্যেই চলে সংঘাত। তাতে পাকিস্তান সেনাবাহিনীর ৭-৮ জন নিহত হয়েছে। জখম হয়েছে আরও ১২ জন। এছাড়াও বাঙ্কার সহ অন্য সরঞ্জাম ধ্বংস হয়ে গেছে।

নিহত পাকিস্তানি সেনাদের মধ্যে ২-৩ জন পাকিস্তান এসএসজি কমান্ডো রয়েছে। উরি সেক্টরে জখম ৪ সাধারণ নাগরিককে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন প্রশাসনের আধিকারিকরা। এদিকে প্রথম আক্রমণে পাকিস্তানি বাহিনীর ভারী গোলাগুলিতে দুই সেনা জওয়ান এবং বিএসএফ-র এক কর্তা শহিদ হয়েছেন। শহিদ জওয়ানদের মধ্যে ২ জন প্রাণ হারান উরি সেক্টরে। একজন প্রাণ হারান গুরেজ সেক্টরে।

উরি, গুরেজ ছাড়াও পুঞ্চ জেলার সাউজিয়ানেও যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে তারা। সেখানে ৬ জন সাধারণ নাগরিক জখম হয়েছেন। তাঁদেরও স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অন্যদিকে, ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, জম্মু ও কাশ্মীরের এলওসি বরাবর উরি থেকে গুরেজ পর্যন্ত একাধিক সেক্টরে টানা যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান সেনাবাহিনী।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: