Nation

নিকেশ ৪ জৈইশ-ই-মহম্মদ জঙ্গি, উদ্ধার ১১টি একে-৪৭

সুরক্ষা বাহিনীর গুলিতে নিকেশ হয়েছে ৪ জন জৈইশ-ই-মহম্মদ জঙ্গি, পাশাপাশি জখম হয়েছেন স্পেশাল অপারেশন গ্রুপের দু'জন জওয়ান

পল্লবী কুন্ডু : করোনা আবহে যখন গোটা বিশ্ব লড়েছে এই অতিমারী করোনার সঙ্গে সেই মুহূর্ত থেকেই বারংবার যুদ্ধ বিরতি নীতি লঙ্ঘন করে সীমারেখা উত্তপ্ত করেছে পাক সেনা। জম্মু শহরের উপকণ্ঠে নাগরোটায়, জম্মু-শ্রীনগর (Jammu-Srinagar) হাইওয়ের উপর বান টোল প্লাজায় সুরক্ষা বাহিনীর গুলিতে নিকেশ হয়েছে ৪ জন জৈইশ-ই-মহম্মদ (Jaish-E-Mohammad) জঙ্গি। অন্যদিকে, জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলাকালীন জখম হয়েছেন স্পেশাল অপারেশন গ্রুপের দু’জন জওয়ান। পাশাপাশি, আহত হয়েছেন একজন পুলিশ কনস্টেবলও।

একটি ট্রাকে লুকিয়ে কাশ্মীর উপত্যকা অভিমুখে যাচ্ছিল জঙ্গিরা। বৃহস্পতিবার ভোরে জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর, জম্মু শহরের উপকণ্ঠে নাগরোটার বান টোল প্লাজার কাছে তল্লাশি চালাচ্ছিলেন নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। টোল প্লাজায় ওই ট্রাকটিকে থামতে বলেন পুলিশ কর্মীরা। তখনই পুলিশ কর্মীদের লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে সশস্ত্র জঙ্গিরা। জওয়ানদের লক্ষ্য করে গুলিও চালাতে থাকে জঙ্গিরা। জওয়ানরা পাল্টা জবাব ফিরিয়ে দেন। দু’পক্ষের মধ্যে চলতে থাকে গুলির লড়াই। গুলির লড়াই চলাকালীন ট্রাকটিতে আগুন ধরে যায়। তত্‍ক্ষণাত্‍ বন্ধ করে দেওয়া হয় জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক। জঙ্গিরা যাতে পালিয়ে যেতে না পারে তাই নাগরোটা, উধমপুরে নিরাপত্তা বাড়ানো হয়। সাথে সাথেই গোটা এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী।

এনকাউন্টার প্রসঙ্গে সাংবাদিক সম্মেলনে জম্মু জোন-এর আইজি মুকেশ সিং জানিয়েছেন, ‘রুটিন তল্লাশি চালানোর সময় ভোর পাঁচটা নাগাদ একটি ট্রাককে দাঁড় করানো হয়। পালিয়ে যায় ট্রাকের চালক। তল্লাশি চালানোর সময় সিআরপিএফ ও পুলিশ জওয়ানদের লক্ষ্য করে গুলি চালানো হয়, গ্রেনেডও ছোড়া হয়। আরও বাহিনীকে ডাকা হয়, ৩ ঘন্টা ধরে চলে গুলির লড়াই।’ আইজি আরওবলেন, ‘এনকাউন্টারে নিকেশ হয়েছে ৪ জন জঙ্গি। ১১টি একে-৪৭ রাইফেল, তিনটি পিস্তল, ২৯টি গ্রেনেড এবং অন্যান্য ডিভাইস উদ্ধার হয়েছে। মনে হচ্ছে বড় কিছু করার জন্যই অনুপ্রবেশ করেছিল জঙ্গিরা, বড়সড় হামলার ছক ছিল জঙ্গিদের এবং কাশ্মীর উপত্যকা অভিমুখে যাচ্ছিল। ট্রাক চালকের খোঁজ চলছে। মনে হচ্ছে জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে ব্যাঘাত ঘটানোর ছক ছিল সন্ত্রাসীদের। আমরা তদন্ত শুরু করেছি।’ এই ঘটনা নিয়ে, ডিরেক্টর জেনারেল অফ পুলিশ দিলবাগ সিং জানিয়েছেন, বুধবার রাতেই জম্মু-কাশ্মীরের সাম্বায় আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশ করেছিল ওই ৪ জন জৈইশ-ই-মহম্মদ জঙ্গি। এনকাউন্টার শেষে উদ্ধার করা হয়েছে ১১টি একে-৪৭ রাইফেল।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: