Education Opinion

সোমবার প্রকাশিত হতে চলেছে জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সড পরীক্ষার ফল

৫ অক্টোবর সোমবার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি দিল্লি তাদের ওয়েবসাইটে জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সড পরীক্ষার ফলাফল ঘোষণা করবে।

পল্লবী কুন্ডু : চলতি পরিস্থিতিতে শিক্ষাক্ষেত্র প্রত্যেক মুহূর্তেই জর্জরিত হয়েছে নানা বাঁধায়। তবে এবার ধীরে ধীরে সেই জট খুলে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টায় তারা। সে পরীক্ষাগুলি আটকে ছিল সেগুলি এবার সেরে ফেলা হবে এবং যেগুলি আগেই হয়েছিল সেগুলির ফল প্রকাশিত হওয়ার সময় এবার আগত।ঠিক সেই ভাবেই সোমবার প্রকাশিত হতে চলেছে জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সড পরীক্ষার ফল। ৫ অক্টোবর সোমবার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি দিল্লি তাদের ওয়েবসাইটে জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সড পরীক্ষার ফলাফল ঘোষণা করবে।

ফল প্রকাশ হওয়ার পরেই জেইই অ্যাডভান্সড ২০২০ পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীরা অনলাইনে তাদের ফলাফল চেক করতে পারবেন। jeeadv.ac.in এই ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখা যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।দিল্লি আইআইটি জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সড পরীক্ষার সম্ভাব্য উত্তরপত্র প্রকাশ করেছে অনলাইনে। যদি কোনও উত্তর পরীক্ষার্থীদের ভুল বলে মনে হয়, তা হলে তাঁরা সে বিষয়ে অনলাইনেই আবেদন করতে পারবেন। এই আবেদন করার সময়সীমা শেষ হয়েছে ১ অক্টোবর অর্থাত্‍ আজ বেলা ১২ টায়।

এদিকে, জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সড পরীক্ষা ২২ সেপ্টেম্বর নেওয়া হয়েছিল। সকাল ৯টা থেকে বেলা ১২টা এবং দুপুর আড়াইটে থেকে বিকেল সাড়ে পাঁচটা, এই দুটি স্লটে এই পরীক্ষা নেওয়া হয়। জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষার যোগ্যতা অর্জনের পরে মোট ১ লাখ ৬০ হাজার পরীক্ষার্থী জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সড পরীক্ষার জন্য রেজিস্টার করেছেন। যার মধ্যে ৯৬ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সড পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে দেশের ২৩টি আইআইটিতে ভর্তি প্রক্রিয়া শুরু হবে।

তাহলে এবার চলুন দেখে নেওয়া যাক, যে কিভাবে অনলাইন-এর মাধ্যমে ফলাফল চেক করবেন – Jeeadv.ac.in এ অফিসিয়াল ওয়েবসাইটে যান, হোমপেজে গিয়ে ‘JEE Advanced result 2020’ লিঙ্কটিতে ক্লিক করুন, ডিসপ্লে স্ক্রিনে একটি নতুন পেজ খুলে যাবে, প্রয়োজনীয় তথ্য দিয়ে লগইন করুন, রেজাল্ট স্ক্রিনে দেখাবে, রেজাল্ট ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: