Science & Tech

এই প্রথম ভিডিও কনফারেন্সিং অ্যাপ জিও মিট নামে হাজির জিও

আর হবে না অসুবিধা, আবারও জিও দিল নতুন উপহার

দেবশ্রী কয়াল : ডিজিটাল দুনিয়াতে যে জিও এগিয়ে আছে তা আরও একবার প্রমান করল তারা। এবারে জিও নিজের গ্রাহকদের জন্য নিয়ে এল আরও এক নয়া চমক। নিয়ে আসা হল নতুন ভিডিও কনফারেন্সিং অ্যাপ, যার নাম জিও মিট। দীর্ঘ দুমাস ধরে দেশে চলে লকডাউন। সেই সময় কাজের জন্য মানুষ সম্পূর্ণভাবে ভরসা করে ওঠে ডিজিটাল দুনিয়ার উপরে।

সেই সময় ভিডিও কনফারেন্সিং এর জন্য মানুষ নির্ভরশীল হয়ে পড়েছিল জুম অ্যাপের উপরে। কিন্তু এই অ্যাপের উপর ওঠে নিরাপত্তার প্রশ্ন। আর তাই নির্দেশিকা জারি করে বন্ধ করে দেওয়া হয় এই অ্যাপটি। তারপরেই সাধারণের কথা ভেবে জিওর তরফে নিয়ে আসা হয়েছে এই ভিডিও কনফারেন্স অ্যাপ। এর ফলে সাধারণ মানুষের যথেষ্ট সুবিধা হবে বলে আশা করা হচ্ছে।

জানা যাচ্ছে, এই অ্যাপে একসঙ্গে ১০০ জন মানুষ যোগ দিতে পারবেন। এই প্রথমবার জিও নিয়ে এল দেশীয় ভিডিও কনফারেন্স অ্যাপ। দাবি করা হচ্ছে, এই অ্যাপের সাহায্যে যে কোনো গুরুত্বপূর্ণ মিটিং সহজেই করা যাবে। এছাড়া সহজেই যে কেউ এই অ্যাপের মাধ্যমে যোগ দিতে পারবেন। কোন অসুবিধার মধ্যেই পরতে হবে না ব্যবহারকারীদের। এছাড়া সম্পুর্ন্যে বিনামূল্যে এই পরিষেবা ব্যবহার করতে পারবে মানুষজন। যে কোন জায়গা থেকেই এই অ্যাপের মাধ্যমে মানুষ যে কোন কনফারেন্সে যোগ দিতে পারবেন।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: