Big Story

J&K পুলিশ প্রকাশনা সংস্থার বিরুদ্ধে FIR নথিভুক্ত করতে উদ্যোগ

শ্রীনগর, ডিসেম্বর ৬ই (ইউএনআই) দিল্লি-ভিত্তিক প্রকাশক এবং শ্রীনগর-ভিত্তিক পরিবেশকের ক্লাস ৭ এর সিলেবাসে বইয়ের “সংবেদনশীল বিষয়বস্তু” নিয়ে রাগ এবং ক্ষোভ অব্যাহত থাকায়, শ্রীনগরের একজন সিনিয়র সরকারি কর্মকর্তা জম্মু ও কাশ্মীর পুলিশকে এফআইআর দায়ের করতে বলেছিলেন। ব্যাপার.

জম্মু ও কাশ্মীর বোর্ড অফ স্কুল এডুকেশন (JKBOSE) ইতিমধ্যে J&K এবং লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলের স্কুলগুলিকে JAY CEE প্রকাশনা নয়াদিল্লি দ্বারা প্রকাশিত ইতিহাস এবং নাগরিক বিজ্ঞান সংস্করণ ২০২০-এর সামাজিক অধ্যয়ন পাঠ্যপুস্তক ব্যবহার করতে বাধা দিয়েছে।

বইটিতে দেবদূত গ্যাব্রিয়েল এবং নবী মোহাম্মদের একটি চিত্র চিত্রিত করা হয়েছিল যা তাৎক্ষণিক ভাবে কাশ্মীর উপত্যকায় ক্ষোভের জন্ম দেয়। শ্রীনগরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, সৈয়দ হানিফ বলখি রবিবার শ্রীনগরের সিনিয়র পুলিশ সুপারকে লিখেছেন প্রকাশক এবং পরিবেশক JAY CEE পাবলিকেশন্স (P) Ltd, নয়াদিল্লির বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করার জন্য।

“ প্রধান শিক্ষা আধিকারিক (CEO) শ্রীনগর এই অফিসকে জানিয়েছেন যে দিল্লি-ভিত্তিক একটি পাবলিশিং হাউস, JAY CEE পাবলিকেশন্স ৭ তম শ্রেণির জন্য একটি সামাজিক অধ্যয়ন বই প্রকাশ করেছে যেখানে সংবেদনশীল প্রকৃতির বিষয়বস্তু প্রকাশিত হয়েছে এবং প্রচলন রয়েছে।

“উক্ত বইটি প্যারাডাইস বুক শপ, প্যারায়পোরা শ্রীনগর দ্বারা মজুদ ও বিতরণ করা হচ্ছে,” বলখি এসএসপি শ্রীনগরকে লিখেছেন। “উপরোক্ত বিষয়গুলি বিবেচনায় রেখে, আইন অনুযায়ী উক্ত প্রকাশনা সংস্থার পাশাপাশি বইটির পরিবেশকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে,” বলখি যোগ করেছেন।

রবিবার, সংশ্লিষ্ট পাবলিকেশন হাউসের পরিচালক বইটিতে “অনিচ্ছাকৃত ভুলের” জন্য ক্ষমা চেয়েছিলেন। বিখ্যাত ইসলামিক পণ্ডিতরা বইটির দৃষ্টান্তের জন্য প্রকাশনাকে আঘাত করেছিলেন যা তারা বলেছিল যে “মুসলমানদের হতবাক করেছে”।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: