Economy Finance

আর নয় চিন্তা, কেজরিওয়াল নিয়ে আসছে নতুন জব পোর্টাল

লকডাউনে গেছে চাকরি, অনেকেই চাকরির সন্ধানে, তাদের জন্যই নয়া পদক্ষেপ দিল্লি সরকারের

দেবশ্রী কয়াল : করোনার সংক্রমণ রুখতে দীর্ঘ ২ মাস ধরে চলে লকডাউন। এখন চলছে আনলক পর্যায়। ধীরে ধীরে মানুষ পুরানো ছন্দে ফিরতে চাইলেও, অনেকেই পারছেন না তা। লকডাউনের জেরে চাকরি খুইয়েছে বহু মানুষ। রোজগার নেই কোনো, অসহায় কত। অবস্থা করুন দেশের রাজধানীরও। তবে এবারে, এই সব মানুষকে আবার কাজ দিতে, মানুষকে এই অবস্থা থেকে রেহাই দিতে, দিল্লি সরকারের তরফ থেকে নেওয়া হল একাধিক পদক্ষেপ। দিল্লি কেজরিওয়াল সরকারের তরফে দ্রুত চালু করা হবে জব পোর্টাল, যার ফলে সুবিধা হবে সাধারণের। চাকরি পাবে বহু। বাড়বে কর্মসংস্থান।

দিল্লির মন্ত্রী গোপাল রাই গতকাল রবিবার ওই পোর্টালের কথা ঘোষণা করেন। আর এর ফলেই মনে করা হচ্ছে অনেক চাকরি প্রার্থীরা সুবিধা পাবেন। জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দ্রুত ওই পোর্টালের উদ্বোধন করবেন। আর সেখানে একাধিক সংস্থা প্রার্থী বাছাই করার জন্য ওই পোর্টাল ব্যবহার করবেন বলেও জানা গিয়েছে।

জানা যাচ্ছে, কিছুদিনের মধ্যেই লঞ্চ হবে ওই পোর্টাল। যেখানে একাধারে সংস্থা এবং কর্মীরা উভয়েই ব্যবহার করতে পারবেন নিজেদের জন্য। লকডাউনের পরে অনেকের নতুন চাকরি খুঁজতে সমস্যা হবে। সেই জায়গাতে এই পোর্টাল যথেষ্ট সাহায্য করবে বলে মনে করা হচ্ছে। আর এই পরিস্থিতে চাকরি খুবই গুরুত্বপূর্ণ।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: